বরিশালে অস্ত্রসহ এক জেএমবি সদস্যকে গ্রেপ্তার করেছে র্যাব-৮

FB_IMG_15367644424254148-1.jpg

নিউজ ভিশন ৭১ রিপোর্টঃবরিশাল নগরী থেকে বিপুল পরিমাণ জিহাদি বই ও গুলিভর্তি আগ্নেয়াস্ত্রসহ এক জেএমবি সদস্যকে আটক করেছে র্যাব।
রবিবার বিকালে এক ক্ষুদে বার্তায় বিষয়টি জানায় র্যাব। পরে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন র্যাব ৮ এর সিনিয়র সহকারী পরিচালক হাসান আলী।
শনিবার আটক আতিকুর রহমান শাওন (২৪) জেএমবির সামরিক শাখার সদস্য বলে জানা গেছে। আতিকুর রহমান বরগুনা সদর উপজেলার তালাভাঙা রায়ভোগ এলাকার মৃত গোলাম কবির মাতব্বরের ছেলে।
নগরীর জিয়া সড়ক এলাকার একতা স্মরণী এলাকায় অভিযান চালালে একটি বিদেশি পিস্তল, দুইটি খালি ম্যাগজিন, ছয়টি পিস্তলের গুলি, ৩৫৫টি বিভিন্ন জিহাদি লিফলেট এবং বিপুল পরিমাণ নিষিদ্ধ ঘোষিত ইসলামি জিহাদি বইসহ আতিকুর রহমান শাওনকে আটক করা হয়।
জিয়া সড়ক থেকে আটকের সময় আতিকুর রহমানের সাথে থাকা সহযোগী জেএমবি সদস্য নুরুল ইসলাম, আল আমিন, আব্দুল আজিজ, মাহবুবুর রহমান, আবুল কালাম, মানিক ইসলাম, আব্দুল্লাহসহ আরো বেশ কয়েকজন পালিয়ে যেতে সক্ষম হয়।
আটক আতিকুর রহমান নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির সামরিক শাখার সদস্য। এছাড়া তিনি সামরিক শাখার শক্তি বৃদ্ধির লক্ষ্যে তার সাথীদের নিয়ে বরিশাল, পিরোজপুর, বাগেরহাট, বরগুনা, পটুয়াখালী ও ঝালকাঠি জেলার বিভিন্ন এলাকায় দাওয়াতি কার্যক্রম পরিচালনা করে থাকেন।
এই ঘটনায় বরিশাল কোতয়ালি মডেল থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

Top