ফাঁশিয়াখালী ইসলামীয়া কামিল মাদ্রাসার ঝমকালো অায়োজনে ৫০ বছর পূ্র্তি উদযাপন

received_465632497259665.jpeg

তাহমিদ অারমান:

পেকুয়া উপজেলার একমাত্র সর্বোচ্চ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ফাঁসিয়াখালী ইসলামীয়া কামিল মাদ্রাসার গতকাল ৫০ বছর পূর্তি উদযাপিত হয়েছে। এ উপলক্ষে সকাল দশ ঘটিকার দিকে মাদ্রাসা প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‍্যালীর মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।অনুষ্ঠানে প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি মাওলানা কামাল উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া-পেকুয়া অাসনের সাংসদ মওলানা ইলিয়াস এমপি,অন্যান্যদের মধ্যে অারো উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক অাহমদ চৌধুরী,কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন,অত্র মাদ্রাসার সাবেক সুপার মওলানা অাশরাফ অালী,অত্র মাদ্রাসার বর্তমান অধ্যক্ষ ও বারবাকিয়া ইউপি চেয়ারম্যান বদিউল অালম,উপজেলা চেয়ারম্যান শেফায়েত অাজিজ রাজু,উপজেলা নির্বাহী অফিসার মাহবুব উল করিম প্রমুখ।
এদিকে অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের অায়োজন করা হয়।এতে অাল-মানার নামক এক ম্যাগাজিন এর মোড়কও উম্মোচন করা হয় বলে জানা গেছে।
১৯৬৮ সালে প্রতিষ্ঠিত এই মাদ্রাসাটি সাফল্যের সাথে ৫০ টি বছর অতিক্রম করেছে।মাদ্রাসাটি এই বছর থেকে কামিল(মাস্টার্স) বিষয়ে পাঠদান শুরু করেছে।

Top