কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব সম্পন্ন।

IMG_20180930_141208.jpg

প্রেস বিজ্ঞপ্তি:
২৯/০৯/২০১৮ খ্রিস্টাব্দ, শনিবার কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিকেল ৩.০০ টায় উদ্বোধন হয় আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের। আইন বিভাগের প্রভাষক এবং সিবিআইইউ ডিবেটিং সোসাইটির মডারেটর নাসরিন সুলতানা এবং ইংরেজি বিভাগের প্রভাষক নওরিন তামান্নার দ্বৈত সঞ্চালনায় এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি জনাব লায়ন মোঃ মুজিবুর রহমান। সভাপতিত্ব করেন এম.এম. মোশাররফ করিম, এসোসিয়েট প্রফেসর, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান । উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য মাহবুবা সুলতানা শিউলি, রেজিস্ট্রার মোঃ নাজিম উদ্দিন সিদ্দিকী, এক্সাম কন্ট্রোলার এ.এস.এম সাইফুর রহমান, ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান জনাব বেলাল নূর আজিজি, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান রাজিদুর রহমান, ইংরেজি বিভাগের শিক্ষক তাসনিয়া ফারজানা, আইন বিভাগের বিভাগীয় প্রধান এ.এস.এম তাজউদ্দিন আহমেদ এবং হসপিটাল এন্ড ট্যুরিজম বিভাগের বিভাগীয় প্রধান শাকিল আহমেদ।

এতে আরো উপস্হিত ছিলেন আইন বিভাগের প্রভাষক রাজিদুর রহমান, ব্যবসায় প্রশাসনের প্রভাষক জান্নাত, আদিতা বড়ুয়া, তাওসিফ, মারুফ আল মুনতাসির, ইংরেজি বিভাগের এইচ মাহমুদ, মাইনুল ইসলাম নাজমুল ও ইসলামী স্টাডিসের এইচ এম আরিফ তুহীন, সাফাত নাঈম প্রমুখ।

মূলত সাংসদীয় বিতর্ক হিসেবে আইন বিভাগ এবং ইংরেজি বিভাগের মধ্যে ফাইনাল পর্বের বিতর্ক অনুষ্ঠিত হয়। ” মত প্রকাশের স্বাধীনতা” বিষয়ে উক্ত আন্তঃবিভাগীয় বিতর্কে চ্যাম্পিয়ন পুরষ্কার অধিকার করে আইন বিভাগ এবং রানার আপ পুরষ্কার অধিকার করে ইংরেজি বিভাগ।

আইন বিভাগ প্রধান এ.এস.এম তাজউদ্দিন আহমেদ উক্ত সাংসদীয় বিতর্কে স্পিকারের ভূমিকা পালন করেন এবং বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার নাজিম ঊদ্দিন সিদ্দিকী, এক্সাম কন্ট্রোলার এ.এস.এম সাইফুর রহমান, ইসলামিক শিক্ষা বিভাগীয় প্রধান বেলাল নূর আজিজি, ব্যবসায় প্রশাসনের বিভাগীয় প্রধান রাজিদুর রহমান।

বিতর্কের শেষে টুর্নামেন্ট সেরা বিতার্কিক হিসেবে ক্রেস্ট গ্রহণ করেন আইন বিভাগের ছাত্র সচিব কর্মকার এবং ফাইনালের সেরা বিতার্কিক হিসেবে ক্রেস্ট গ্রহণ করেন ইংরেজি বিভাগের ছাত্রী মিফতাহুল জান্নাত।
প্রধান অতিথি লায়ন মো. মুজিবুর রহমান সেরা দুইজন বিতার্কিককে ল্যাপটপ দেওয়ার ঘোষণার মধ্য দিয়ে মূলত বিতর্ক প্রতিযোগিতা সমাপ্ত হয়।

Top