বাঁধন ঢাকা কলেজ ইউনিটের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী

received_1988408421219032.jpeg

হাসান তামিম,স্টাফ রিপোর্টার:

আত্মমানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠন “বাঁধন” ঢাকা কলেজ ইউনিটের উদ্যোগে ৪ দিন ব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
আজ শনিবার বেলা ১১ টায় কলেজের শহীদ মিনার প্রাঙ্গনে বাঁধন ঢাকা কলেজ ইউনিটের অভিভাবক ও ঢাকা কলেজের অধ্যক্ষ্য প্রফেসর মোঃ মোয়াজ্জেম হোসেন মোল্লাহ এই কর্মসূচীর উদ্বোধন করেন।
এসময় কলেজের শিক্ষক,ছাত্র ও বিভিন্ন স্থানের মানুষদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

আজ ২৯ সেপ্টেম্বর থেকে আগামী ২ রা অক্টোবর পর্যন্ত প্রতিদিন সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের এই কার্যক্রম চলবে।

উল্লেখ্য’একের রক্ত অন্যের জীবন,রক্তই হোক আত্মার বাঁধন’ এই মূলমন্ত্রকে সামনে রেখে ২০০১ সাল থেকে বাঁধন ঢাকা কলেজ ইউনিটের পথচলা।

কেন এমন আয়োজন?
এ প্রশ্নের জবাবে বাঁধন ঢাকা কলেজে ইউনিটের সভাপতি মোঃ রফিকুল ইসলাম বলেন, বাঁধন একটি ভিশন কে সামনে রেখে নিরলস কাজ করে যাচ্ছে। তা হলো বাংলাদেশের প্রতিটি মানুষ তার রক্তের গ্রুপ জানবে এবং বিনামূল্যে রক্তদানে এগিয়ে আসবে।
তিনি আরো বলেন, দীর্ঘ পথচলায় আমরা সম্পূর্ন স্বেচ্ছায় ও বিনামূল্যে মানুষদের বিভিন্ন ধরনের সামাজিক উন্নয়নমূলক সেবা দিয়ে আসছি।পাশাপাশি প্রতিনিয়ত নতুন রক্তদাতা তৈরি ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এবং রক্তদান সম্পর্কে সচেতন করার ক্ষেত্রে ও আমাদের প্রয়াস অব্যাহত রয়েছে।

Top