খাইলকুর কেন্দ্রীয় মসজিদের রাস্তার বেহাল দশা: দেখার কেউ নেই?

42573042_349371092472910_6243917339167817728_n.jpg

তানভীর অাহম্মেদ রনিঃ

গাজীপুরের খাইলকুর গ্রাম ৩৮ নং ওয়ার্ডের দঃ খাইলকুর কেন্দ্রীয় মসজিদের রাস্তাটি দীর্ঘ দিন যাবত পরিত্যক্ত নর্দমার মত হয়ে থাকলেও দেখার কেউ নেই।
খাইলকুর গ্রামের একমাত্র বড় মসজিদ, যেখানে প্রতিদিন সালাতের সময় হাজারো ধর্মপ্রাণ মুসল্লীদের সমাগম হলেও রাস্তাটির কারণে সালাতে আগত মুসল্লীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

মসজিদটির স্থান বাহার মার্কেট ও অাবু মার্কেট এর মাঝামাঝি স্থানে৷ অন্যান্য রাস্তা মোটামুটি সংস্কার হলেও মসজিদের রাস্তাটি আগের অবস্থাতেই রয়ে গেছে। পাশের বিভিন্ন রাস্তা মোটামুটি চলাচল যোগ্য হলেও মসজিদের এই রাস্তাটির অবস্থা খুবই করুণ। বিশেষ করে হালকা বৃষ্টি হলেই কাঁদা মাটি আর ময়লাই যেন মুসল্লীদের নিত্যদিনের সঙ্গী।

সরেজমিনে গিয়ে দেখা যায়,অাবু মার্কেট এর পার্শ্ববর্তী মনির মোল্লা ও দুলাল মিয়ার বড়ি হতে মসজিদে যাওয়ার দুটি রাস্তার বেহাল দশা।

কেন্দ্রীয় মসজিদের মুসল্লী সিরাজ মুন্সি বলেন, ওয়ার্ড কাউন্সিলরের প্রতি অামাদের বিশ্বাস অাছে তিনি এলাকার উন্নায়ন কাজ করবেন। অামাদের সকলের দাবি অতি দ্রুত যেনো মসজিদের সামনের দুটি রাস্তা কালবাট/ড্রেন সহ মেরামত করে দেয়।

মুসল্লীরা বলেন, বাজারের প্রায় রাস্তা মোটামুটি চলাচলযোগ্য হলেও একমাত্র মসজিদের রাস্তাটিই কাঁদা মাটির রাস্তার মত পড়ে আছে।রমজান মাসে মুসল্লিদের চলাচল করার জন্য বালুর বস্তা দিলে ও এখন রাস্তার বেহাল দশা ।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের
কাছে দাবি জানিয়ে স্থানীয় মুসল্লীরা বলেন, হাজার হাজার মুসল্লীদের স্বার্থে যেনো দ্রুত রাস্তাটি সংস্কার করে দেওয়া হয় ।

Top