তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটি কক্সবাজার জেলা কমিটি গঠনঃ সভাপতি-জুনাইদ, সম্পাদক- রিদুয়ান।

received_254843385222964.jpeg

জাহেদ হাসান,
২৭ সেপ্টেম্বর বৃহস্পতি বার বিকাল ৪ ঘটিকায় চকরিযা চিরিংগা শহরের অভিজাত রেস্টুরেন্টে ও কনভেনশন হলে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটি কক্সবাজার জেলা কমিটির সম্মেলন সম্পন্ন হয়। সম্মেলনে এম, জুনাইদ উদ্দিনকে সভাপতি এবং এম, রিদুয়ানুল হককে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটি কক্সবাজার জেলা শাখার আহবায়ক এম, জুনাইদ উদ্দিন এর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটির কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারি মোরশেদুল আলম চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটি চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি শংকর কান্তি দাশ, চ্যানেল কর্ণফুলি দক্ষিণ জেলা প্রতিনিধি মোঃ নাসির, দৈনিক বিজয় পত্রিকা দক্ষিণ জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল্ মামুন, দৈনিক বাংলাদেশ সমাচার লোহাগাড়া প্রতিনিধি মনজুর আলম, দৈনিক আলোকিত সকাল চকরিয়া জোন প্রতিনিধি আব্দুল হামিদ, দৈনিক বাংলাদেশ সমাচার লামা প্রতিনিধি জেপুলিয়ন দত্ত, দৈনিক বাংলাদেশ সমাচার পেকুয়া প্রতিনিধি সাইফুল ইসলাম বাবুল, দৈনিক মানবাধিকার পেকুয়া প্রতিনিধি মাওলানা এম, এ রহিম, দৈনিক আলোকিত উখিয়া স্টাফ রিপোর্টার্স মোঃ সাঈদী আকবর ফয়সাল, দৈনিক আলোকিত চকরিয়া উপকূলীয় প্রতিনিধি আবুল মনসুর মোঃ মহসিন, দৈনিক বাংলাদেশের খবর চকরিয়া -পেকুয়া প্রতিনিধি আব্দুল করিম বিটু, ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ক্রাইম রিপোর্টার্স সোসাইটি কক্সবাজার জেলা শাখার যুগ্ম সম্পাদক সায়েদ হাসান, ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ক্রাইম রিপোর্টার্স সোসাইটি কক্সবাজার জেলা শাখার যুগ্ম সম্পাদক মোঃ আসাদ প্রমুখ।

প্রধান অথিতি বলেন- বর্তমানে দেশের সব জায়গায় কলম সৈনিকদের ওপর বিভিন্নভাবে অত্যাচার-নির্যাতন করা হচ্ছে। সাধারণ মানুষ ছাড়াও এক সাংবাদিক আরেক সাংবাদিককে নানাভাবে অপমানিত করছে যা মোটেও কাম্য নয়। তিনি বলেন- আজ সত্য খবর পরিবেশন করা হলেও ক্ষমতার দাপটে বিভিন্ন জায়গায় সাংবাদিকদেরকে নির্যাতন ও অপমান করা হচ্ছে। এটার পাশাপাশি সাংবাদিকতা পেশায় যারা জড়িত তারা আজ সমাজে অসহায় ও অবহেলিত। এসব বিষয় বিবেচনা করে সারাদেশে জেলা ও উপজেলায় গঠিত হয়েছে সাংবাদিক তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটি। তিনি বলেন- এই সংগঠন সবসময় সঠিক সাংবাদিকদের পক্ষে ভূমিকা পালন করবে। তিনি সকল কলম সৈনিককে সাংবাদিক নির্যাতন বন্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

জেলা কমিটি সম্মেলন সভার সঞ্চালনায় ছিলেন, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটি কক্সবাজার জেলা শাখার নব নির্বাচিত সাধারণ সম্পাদক এম, রিদুয়ানুল হক।
প্রধান অতিথি পরে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ ও নির্যাতন প্রতিরোধ সোসাইটি কক্সবাজার জেলা কমিটি ঘোষণা দেন।

ঘোষিত কমিটি বৃন্দঃ——
সভাপতি- এম জুনাইদ উদ্দিন (বাংলাদেশ সমাচার, এমটিভি নিউজ)
কার্যকরী সভাপতি- অধ্যাপক জেপুলিয়ন দত্ত (পূর্ব তারা, বাংলাদেশ সমাচার, ডিস্ট্রিক্টনিউজ২৪)
সহ-ভাপতি- ১। নেজাম উদ্দিন (ইনানী, কক্সবার্তা২৪)
২। আব্দুল হামিদ (সাপ্তাহিক অবদান, আলোকিত সকাল)
৩। মৌলানা আব্দুল রহিম (সাপ্তাহিক অবদান, মানবাধিকার প্রতিদিন)
সাধারণ সম্পাদক- এম, রিদুয়ানুল হক (বাংলাদেশ সমাচার. আলোকিত সকাল, ডিস্ট্রিক্টনিউজ২৪)
যুগ্ন-সম্পাদক- ১। আব্দুল করিম বিটু (আমাদের চট্টগ্রাম, বাংলাদেশের খবর)
২। আজিমুল হক আজম ( মাতৃছায়া)
৩। আল জাবের (রূপালী সৈকত)
অর্থ সম্পাদক- সাঈদী আকবর ফয়সাল ( আলোকিত উখিয়া)
সহ-অর্থ সম্পাদক – মুসা বিপ্লব (নবআলো২৪, নবকণ্ঠ)
সাংগঠনিক সম্পাদক- আবুল মনসুর মো. মহসিন ( আলোকিত সকাল)
সহ-সাংগঠনিক সম্পাদক- সাইফুল ইসলাম ( ডিস্ট্রিক্টনিউজ২৪,বাংলাদেশ সমাচার, চ্যানেল সিক্স)
প্রচার ও প্রকাশনা সম্পাদক- সাইফুল ইসলাম বাবুল (হিমছড়ি, আলোকিত সকাল, বাংলাদেশ সমাচার, ডিস্ট্রিক্টনিউজ২৪)
সহ- প্রচার ও প্রকাশনা সম্পাদক – এইচ এম রুহুল কাদের (কক্সবাজার মিডিয়া)
কার্যকরী সদস্যঃ
১। গিয়াস উদ্দিন সিকদার (এনটিভি, ডিস্ট্রিক্টনিউজ২৪)
২। জাহিদ হাসান (আলোকিত সকাল,এস এন টিভি কক্সবাজার জেলা প্রতিনিধি )
৩। এইচএমএ আরিফুল ইসলাম ( মানবাধিকার প্রতিদিন)
৪। সাইদ হাসান ( মানবাধিকার প্রতিদিন)
৫। মোহাম্মদ আসাদ ( মানবাধিকার প্রতিদিন)
৬। ফুয়াদ মোহাম্মদ সবুজ (সময় টিভি, আলোকিত সকাল)

Top