রাঙ্গামাটিতে ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার বর্ণাঢ্য উদ্বোধন

30020252_436600940113466_877415784_n.jpg

 জাহেদুর রহমান সোহাগ, রাঙ্গামাটি থেকে–

“মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তি ভবিষ্যৎ ” প্রতিপাদ্যে ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা রাঙ্গামাটি জেলা প্রশাসন কতৃক জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় কুমার সুমিত রায় জিমনেশিয়াম প্রাঙ্গনে অর্ধশত প্রকল্প প্রদর্শন পূর্বক বেলুন উড়িয়ে ও ফিতা কেটে বিজ্ঞান মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

এসময় তিনি বলেন ‘বাংলাদেশ প্রযুক্তি নির্ভর শিক্ষার দিকে এগিয়ে যাচ্ছে। প্রযুক্তি ব্যবহার করে এখন শিক্ষার্থীরা অনেক কিছুই জানতে পারছে এবং দেশকে এগিয়ে নিতে সহযোগিতা করছে। প্রযুক্তির মাধ্যমে দেশকে আগামীতে এ তরুণরাই এগিয়ে নিয়ে যাবে।

রাঙ্গামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামাল’র সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- পুলিশ সুপার মো. আলমগীর কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) শারমিন আলম, জেলা শিক্ষা অফিসার উত্তম খীসা।

বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে অনুষ্ঠিত মেলায় বিভিন্ন স্কুল, কলেজ ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। মেলা প্রতিদিন বিকেল তিনটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত উন্মুক্ত থাকবে এবং আগামী পাঁচ এপ্রিল মেলাটি শেষ হওয়ার কথা রয়েছে।

Top