কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নবীনবরণ অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী

FB_IMG_1522604239295.jpg

শাওন, কুমিল্লা থেকে —

কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি)প্রশাসনিক ভবনের সামনে আজ দুপুর ১২.৩০ মিনিটে দ্বাদশ আবর্তনের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেন,কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা করতে যত ধরনের সহযোগীতা প্রয়োজন হয় তা আমরা করব।তিনি আরও বলেন ,আমি নিজেকে ততদিন পর্যন্ত মন্ত্রী মনে করতে পারব না যতদিন পর্যন্ত না এদেশের শিক্ষিত বেকার যুবকদের চাকরির ব্যবস্থা না করতে পারব।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে উন্নয়ন কার্যক্রম ব্যহত হওয়ার প্রধান কারন হিসেবে মন্ত্রী বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রশাসনিক কর্মকর্তা কর্মচারীদের দুর্নীতিকেই দায়ী করেন।তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে নাম পরিবর্তন করে বিজ্ঞান ওপ্রযুক্তি বিশ্ববিদ্যালয় করার প্রস্তাব করেন।এতে বিশ্ববিদ্যালয় শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

বিশ্ববিদ্যালয়ের ৮ম আবর্তনের এক শিক্ষার্থী বলেন,কামাল ভাই আমাদের প্রতিনিধি হওয়া সত্বেও তিনি যদি বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন করতে চান তা আমরা কখনোই মেনে নিব না।কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে এবং শিক্ষক সমিতির সাধারন সম্পাদক রবিউল আওয়াল রবি পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার(চলতি) ড.আবু তাহের ,কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারন সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.এমরান কবির চৌধুরী বলেন ,তোমরা যারা নবীন শিক্ষার্থী তোমাদের চিন্তার কোন কারন নাই তোমাদের যে কোন সহযোগীতায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে পাশে পাবে।

Top