মোড়ক উম্মোচন হলো জাহাঙ্গীর আলম ইমনের বিশ্বখ্যাত বারকোড সহ CLIFFS TOFEL বাংলা ভার্সন

29665750_558249974535860_258210685_n.jpg

খান মোহাম্মদ মোস্তফা:

মোড়ক উম্মোচন হলো তরুণ লেখক জাহাঙ্গীর আলম ইমনের বহুল আলোচিত বই এশিয়া তথা বিশ্বখ্যাত বারকোড সহ CLIFFS TOFEL বাংলা ভার্সন।  দীর্ঘ দুই বছরের ধারাবাহিক কঠোর পরিশ্রমের পর মহান স্বাধীনতা দিবসে বিশ্বখ্যাত ইংলিশ বেসিক গ্রামার CLIFFS TOEFL এর প্রথম পূর্ণাঙ্গ বাংলা ভার্সন ও এশিয়া মহাদেশের প্রথম বারকোড সমৃদ্ধ বই TOEFL VIEW বাংলা ভার্সন প্রকাশ করতে সফল হয়েছেন অন্যরকম বাংলাদেশ সংগঠনের সিনিয়র সহ সভাপতি জাহাঙ্গীর ইমন । এই কঠিন কাজটি সফলভাবে সম্পন্ন করতে অনেক কাঠ খড় পুড়াতে হয়েছে, অনেক কষ্টের পরে আজকের এই সফলতা। গতকাল ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার হতে বইটির আনুষ্ঠানিক শুভ যাত্রা শুরু হয়। এই স্মরণীয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অন্যরকম বাংলাদেশের সভাপতি রাসেল মির্জা, সাধারণ সম্পাদক আবু রায়হান রিয়াদ ও সদস্যবৃন্দ। এবং এই বইটির সম্পাদক, সহযোগী, শুভাকাঙ্ক্ষীগন ।

আসুন জেনে নিই বইটির বিরল বিশেষত্বগুলো কি কি!

১। প্রতিটি বইয়ে রয়েছে ১৬ ডিজিটের আলাদা আলাদা বারকোড যা এটাই প্রথম!!! বারকোডের মাধ্যমে যে কেউ বইটি আসল নাকি নকল তা লাইব্রেরিতে থাকা অবস্থায় toeflview ওয়েবসাইটে সার্চ দেওয়ার মাধ্যমে জানতে পারবে। শুধু তাই নয়, বারকোড পাঠানোর মাধ্যমে প্রতিটি শিক্ষার্থী চুক্তিবদ্ধ রেস্টুরেন্ট ও স্বনামধন্য কোচিং সেন্টার হতে ১০% – ৫০% পর্যন্ত ডিসকাউন্ট সুবিধা পাবে।

২। বইটি CLIFFS TOEFL এর সম্পূর্ণ বাংলা অনুবাদ, যা বাংলাদেশে এটাই প্রথম।

৩। অনুবাদ ছাড়াও বইটিতে রয়েছে অতিরিক্ত ১২০ টির অধিক গুরুত্বপূর্ণ Rules, ১৫টি বিশেষ কৌশল এবং প্রায় ৮০টি Extra Notes, যার কারণে বইটি এস.এস.সি থেকে বিসিএস পর্যন্ত সবার জন্য একমাত্র ইংলিশ বেসিক গ্রামারে রুপান্তর হয়েছে।

৪। ৬টি Mini Test এবং ৬টি Practice Test এবং ৫৭ টি Exercise এর বিস্তারিত বাংলা ব্যাখ্যা, যার প্রত্যেকটিতে রয়েছে Rules এর Serial Number এমনকি উক্ত Serial এর পৃষ্ঠা নাম্বারসহ!

৫। বইটির যে কোন সমস্যা সমাধানে কোন শিক্ষার্থীকে যেন কারো মুখাপেক্ষী হতে না হয়, তারজন্য রয়েছে ৬ সদস্য বিশিষ্ট এক্সক্লুসিভ হেল্প টিম, যারা যে কোন শিক্ষার্থীকে ফোনের মাধ্যমে সব ধরণের সহযোগিতা করতে সদা প্রস্তুত থাকবে।

Top