জামালগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

FB_IMG_1522088467212.jpg
আকতারুজ্জামান তালুকদার, জামালগঞ্জ প্রতিনিধি::
জামালগঞ্জ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
গতকাল সোমবার (২৬-মার্চ) উপজেলা প্রসাশনের অায়োজনে স্বাধীনতা দিবস উপলক্ষ্য দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালন করা হয়।
কর্মসূচীর মধ্যে রয়েছে সূর্য্যেদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সুচনা,শহীদ মিনারে পূস্পস্তপক অর্পন,অানুষ্টানিক ভাবে জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলণ কুচ-কাওয়াজ সালাম গ্রহন শরীরচর্চা প্রদর্শনী,বীর মুক্তিযোন্ধাদের সম্বর্ধনা, ক্রীড়া অনুষ্টান, জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে মসজিদ/মন্দির/গীর্জায় বিশেষ মোনাজাত প্রার্থনা,হাসপাতালে রোগীদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন,মহিলাদের ক্রীড়ানুষ্ঠান, সর্বসাধারণের জন্য খেলাধুলা প্রীতি ফুটবল প্রতিযোগিতা,অালোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান।
মুক্তিযোদ্বাদের সম্বর্ধনা অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।এসময় বীর মুক্তিযোদ্বাদের হাতে সম্মাননা তুলে দেওয়া হয়।
স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে প্রসাশনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরান সকালে জামালগঞ্জ কেন্দ্রিয় শহিদ মিনারে পুস্পস্তপক অর্পন করেন। পরে তিনি জামালগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে অানুষ্টানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলণ,কুচ-কাওয়াজ,সালাম গ্রহন ও শরীরচর্চা প্রদর্শনী পরিদর্শন করেন। এসময় সাথে ছিলেন,থানার অফিসার ইনচার্জ আবুল হাসেম,সাবেক মুক্তিযোদ্বা কমান্ডার এ্যাড:আসাদ উল্ল্যাহ সরকার।
গ্যালারিতে উপস্হিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মনিরুল হাসান,মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দিপু,ভাইস চেয়ারম্যান মু:রশিদ আহমদ,অধ্যক্ষ হাবিবুর রহমান চৌধুরী,উপজেলা মৎস্য কর্মকর্তা শেফাউল আলম,প্রাণি সম্পদ কর্মকর্তা মমিনুর রহমান,প্রকৌশলী শিপলু কর্মকার, অা’লীগ সভাপতি হাজী মোহাম্মদ আলী,সাধারণ সম্পাদক এম নবী হোসেন,সাবেক ভাইস চেয়ারম্যান মিছবাহ উদ্দিন,আ’লীগ নেতা কাজী আশরাফুজ্জামান প্রমূখ।এছাড়াও সরকারি-বেসরকারি কর্মকর্তা,বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,বীর মুক্তিযুদ্ধাগণ,বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্হিত ছিলেন।
 মো:আখ
Top