কর্ণফুলীতে উপ-নির্বাচন উপলক্ষে বৈধ অস্ত্রের প্রতি নির্দেশনা জারি পুলিশের

29666426_296368377559997_794958789_n.jpg

জে,জাহেদ চট্টগ্রাম:

কর্ণফুলী উপজেলার দুটি ইউনিয়নের সংরক্ষিত উপ-নির্বাচনে বৈধ আগ্নেয়াস্ত্রের ব্যবহার ও পরিবহনের প্রতি নির্দেশনা জারি করেছে সিএমপি পুলিশ কমিশনার।

গতকাল ২৬শে মার্চ এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। এতে আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারী ব্যক্তিদের জানানো হয়, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের ৪৪.০০.০০০০.০৭৯.০১.০০৩.২০১৫-৪১৪ নং স্মারকের পরিপত্রের ১৬নং অনুচ্ছেদের নির্দেশনা মোতাবেক পুলিশ কমিশনার নির্দেশনা জারি করেছে।

নির্বাচন সম্পন্ন ও পরবর্তী পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহারে সতর্ক হতে। এতে পুলিশ জানিয়েছে, আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর এর শূণ্য পদে উপ-নির্বাচন এবং কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ও জুলধা ইউনিয়নের ১নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্যপদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনী এলাকায় ভোট গ্রহণের পূর্ববর্তী ২দিন, ভোট গ্রহণের দিন ও ভোট গ্রহণের পরবর্তী ৪দিন পর্যন্ত সর্বমোট ৭দিন বৈধ আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারী ব্যক্তিরা আগ্নেয়াস্ত্রসহ চলাচল, অস্ত্রবহন ও প্রদর্শন না করার জন্য নির্দেশনা জারী করা হ’ল।

বিজ্ঞপ্তি সুত্রে জানা যায়, নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে অস্ত্র আইনের সংশ্লিষ্ট ধারায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে সরকারের এ উদ্যোগ বেশ প্রশংসনীয় বলে জানিয়েছেন সংশ্লিষ্ঠ প্রার্থীরা।

Top