কাশিয়ানীতে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন

IMG_20180326_170200.jpg

 

প্রসীদ কুমার দাস, কাশিয়ানী, গোপাগঞ্জ,প্রতিনিধি :

পশ্চিম পাকিস্তানের শাসন ও শোষণ থেকে মুক্তি পেতে এবং মাতৃভাষা বাংলাকে রক্ষা করতে ত্রিশ লক্ষ প্রানের বিনিমেয় আমরা পেয়েছি প্রিয় স্বাধীনতা ও মাতৃভাষা বাংলা । দীর্ঘ নয় মাস ব্যাপী রক্তক্ষয়ী যুদ্ধে শহীদ হয়েছিল এদেশের অসংখ্য মানুষ। তাদের এই মহান আত্মত্যাগের কারনে আজ আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ।

বাঙ্গালী জাতি মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে প্রতিবছর ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস হিসেবে পালন করে।

৪৭ তম স্বাধীনতা দিবস উপলক্ষে গোপালগঞ্জের কাশিয়ানীতে সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে যথাযথ মর্যাদার সহিত মহান স্বাধীনতা দিবস পালন করা হয়েছে।

উক্ত অনুষ্টানে উপস্থিত ছিলেন কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান জনাব জানে আলম মিয়া (বিরু), কাশিয়ানী উপজেলা আওয়ামীলীগের সভাপতি জনাব মোঃ মোক্তার হোসেন, কাশিয়ানী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জনাব কাজী জাহাঙ্গীর আলম, কাশিয়ানী উপজেলার নির্বাহী অফিসার জনাব এ,এস,এম মাঈন উদ্দিন, কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ আজিজুর রহমান, কাশিয়ানী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মশিউর রহমান খান, কাশিয়ানী উপজেলার অন্যান্য ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যানগন, কাশিয়ানী উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শ্রদ্ধেয় শিক্ষক ও ছাত্রছাত্রী বৃন্দ।

”আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি”
জাতীয় সঙ্গীতের সাথে সাথে পতাকা উত্তোলন, শহীদদের স্মরনে পুষ্প অর্পন ও পুলিশ বাহিনীর কুচকাওয়াজ এর মাধ্যমে মহান স্বাধীনতা দিবসের শহীদের প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শন করা হয়।

পরবর্তিতে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কাশিয়ানী উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের ডিসপ্লে অনুষ্ঠান ও তাদের মধ্যে থেকে বিজয়ীদের পুরস্কার বিতরনীর শেষে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

Top