ঈদগাঁওতে তিনদিন ব্যাপী বইমেলার আনুষ্টানিক উদ্বোধন

received_2057898521154245.jpeg

মো.মিছবাহ উদ্দিন#

কক্সবাজার সদরের ঈদগাঁওতে তিনদিন ব্যাপী বইমেলা আনুষ্টানিক উদ্বোধন হয়েছে। বৃহত্তর ঈদগাঁওর সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস এ-ওয়ান এসোসিয়েশন মেলাটি আয়োজন করে।

২৬শে মার্চ বিকাল ৩ টায় স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত ৩য় স্বাধীনতা বইমেলার ১ম দিন সম্পন্ন হয়। ঈদগাঁও পাবলিক লাইব্রেরি প্রাঙ্গনে এ বইমেলাটি আয়োজন করা হয়। উদ্বোধন করেন জেলার সাড়া জাগানো কবি কামরুল হাসান।

প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং জালালাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সেচ্ছাসেবকলীগের সভাপতি এড. একরামুল হুদা। উদ্বোধনী বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো. মিছবাহ উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন মাষ্টার মুজাম্মেল হক ফরাজী, কবি নাছের ভূট্টু, কবি তৌহিদা আজিম, সাংবাদিক রেজাউল করিম, মিজানুর রহমান আজাদ, আনুয়ার হোসাইন, নাছির উদ্দিন আল-নোমান, শফিউল আলম আযাদ, ছরওয়ার শিফা,নাছির উদ্দিন পিন্টু, মোঃ আলা উদ্দিন, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ উদ্দিন রাশেল, সাংগঠনিক সম্পাদক ইরফানুল করিম, নুরুল কবির, আমান উল্লাহ আমানসহ ঈদগাঁওর সমাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, ব্যবসায়ী ও কবি সাহিত্যিকরা উপস্থিত ছিলেন। প্রতিবারের মত এ বারও মিডিয়া পার্টনার ছিল ঈদগাহ নিউজ ডটকম। এ সময় কবি নাছের ভূট্টুর জম্নদিন উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরিশেষে মেলার স্টল পরিদর্শন করেন উপস্থিত অতিথিরা। আলোচনা-সভা সমাপ্তি ঘোষণা করেন অনুষ্টানের সভাপতি জসিম উদ্দিন। উল্লেখ্য মেলাটি আগামী ২৭/২৮ তারিখ পর্যন্ত চলবে এবং বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। প্রতিদিন আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্টিত হবে। তা ছাড়াও বই প্রেমীদের জন্য ৯টি স্টল রাখা হয়েছে যেখানে বিভিন্ন শ্রেণীর নতুন নতুন বই পাওয়া যাবে।

Top