বাংলাদেশের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে আলাওল ডিগ্রী কলেজের আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা

29541674_1907392929591013_3465511774298570752_o.jpg

এইচ.এম আলী,বাঁশখালী সংবাদদাতা:

স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে দক্ষিণ চট্টগ্রামের এতিহ্যবাহী শ্রেষ্ঠ বিদ্যাপীঠ বাঁশখালী আলাওল ডিগ্রী কলেজ এর আয়োজনে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, পালন করা হয়।

২২ মার্চ সকাল ১০ টায় বাঁশখালী আলাওল ডিগ্রী কলেজ ও বিভিন্ন স্কুলের ছাত্র- ছাত্রীদের নিয়ে এক আনন্দ শোভাযাত্রা আলাওল ডিগ্রী কলেজ এর শিশির ভেজা সবুজ চত্তর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্তরে গিয়ে শেষ হয়। পরে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ করে।

এই সময় আনন্দ শোভাযাত্রায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলার সম্মানিত নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান (মোল্লা)।প্রধান অতিথি বলেন, তথ্যপ্রযুক্তির এই বিস্ময়কর বিপ্লবের সাথে তাল মিলিয়ে ভবিষ্যতের জন্য প্রস্তুত হতে হলে ডিজিটাল প্রযুক্তিতে দক্ষতা অর্জনের বিকল্প নেই। সেই লক্ষ্যে সরকারের “ভিশন ২০২১” এর অন্যতম প্রধান অংশ “ডিজিটাল বাংলাদেশ” যার মূল লক্ষ্য আধুনিক প্রযুক্তি ব্যবহার করে দেশের গণতন্ত্র ও মানবাধিকার রক্ষা করার পাশাপাশি মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দিয়ে জীবনধারার মান উন্নত করা। ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার মাধ্যমেই দেশের মানুষের কাছে আধুনিক প্রযুক্তি এবং সেবা পৌঁছে দেওয়া সম্ভব হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন উক্ত কলেজের সম্মানিত অধ্যক্ষ মোহাম্মাদ ইদ্রিস,সমাজ ও ছাত্র-ছাত্রীদের মধ্যে মূল্যবোধ সৃষ্টির জন্য শিক্ষকের ভূমিকা অনস্বীকার্য। শিক্ষক, শিক্ষার্থী এবং শিক্ষা এই তিনটির সাথে রয়েছে নিবিড় সম্পর্ক। আজকের ছাত্র আগামী দিনে জাতির কর্ণধার। শিক্ষক মূল্যবোধ বিনির্মাণের আদর্শ কারিগর। শিক্ষাপ্রতিষ্ঠান মূল্যবোধ চর্চার অনন্য কারখানা। শিক্ষার মধ্যদিয়ে সমাজ ও ছাত্র-ছাত্রীদের মধ্যে মূলবোধের বিকাশ ঘটে থাকে। শিক্ষা ভালো-মন্দ বিচার করতে শেখায়। এই ভালো-মন্দের বিচার মূল্যবোধের ওপর ভিত্তি করেই গড়ে উঠে। একটি সুস্থ ও সুন্দর মানুষের পথ উপযোগী সমাজ প্রতিষ্ঠার জন্য সামাজিক মূল্যবোধের কোনো বিকল্প নেই। মূল্যবোধের অনুপস্থিতিতে পরিবার, সমাজ, রাষ্ট্র, পরিবেশ ও রাজনীতিসহ সর্বত্র মানবজীবন ব্যবস্থা হয়ে উঠে অস্থিতিশীল সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। আজিজুর রহমান,সনজীব কুমার সেন,এনামুল হক জামালী,মোহাম্মদ দেলোয়ার হোসেন, আব্দুল কাদের, প্রমুখ। বাঁশখালী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রবিউল ইসলাম ৤

এতে অন্যন্যদের মাঝে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন আলাওল ডিগ্রী কলেজ শাখার সহ-সভাপতি মোহাম্মাদ আলী হোছাইন,আতিকুর রহমান , মোজাম্মেল হক, ছরওয়ার, রিদুয়ান, আইয়ুব,আসাদুল ইসলাম,রেহেনুমা সোলতানা,সুপ্তা বড়ুয়া,ডেজি আক্তার ও বিভিন্ন স্কুলও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা সহ উপস্থিত ছিলেন

Top