উন্নয়নশীল দেশের উত্তরণ অভিযাত্রা কে স্বরনীয় করে রাখতে কোম্পানীগঞ্জে বর্ণাঢ্য আয়োজন

uan-image.jpg

মোঃ ওয়ালিদ সাকিব, কোম্পানীগঞ্জ প্রতিনিধি ঃ
স্বল্পোন্নত দেশের তালিকা হতে উন্নয়নশীল দেশ হিসেবে জাতিসংঘ থেকে স্বীকৃতি পেয়েছে বাংলাদেশ। উন্নয়নশীল দেশের এই উত্তোরন অভিযাত্রা’র বার্তা নতুন প্রজন্মের কাছে পৌছে দিতে আলোচনা সভা, আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন। সকাল ১০টায় কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ মাঠে আলোচনা সভার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।
কোম্পানীগঞ্জ উপজেলা নির্র্বাহী কর্মকর্তা জামিরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল । অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা উন্নয়নশীল দেশ কি এবং কি কি কারনে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের উত্তরন হয়েছে তা নতুন প্রজন্মের কাছে তুলে ধরেন। পাশাপাশি বাংলাদেশ কে উন্নয়নশীল দেশে উত্তরনের প্রধান কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানান।
আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা টি বসুরহাট বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুণরায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ ও স্কুল কলেজ পড়–য়া হাজার হাজার শিক্ষার্থী বাদ্যযন্ত্র বাজিয়ে অংশগ্রহন করে।

Top