ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

১৬ দফা দাবিতে এবার গাছতলায় সভা ইবি কর্মকর্তাদের

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৯ সেপ্টেম্বর ২০২৩, ২:৪৪ পূর্বাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

কর্মকর্তাদের অবসরের বয়সসীমা ৬২ বছর করা এবং পোষ্য কোটা সিথিল করা সহ ১৬ দফা দাবিতে এবার গাছতলায় আলোচনা সভা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রায় তিনশত কর্মকর্তা-কর্মচারীরা। এসময় তারা আগামী শনিবারের মধ্যে দাবি মেনে না নিলে কঠোর কর্মসূচিতে যাওয়ার হুশিয়ারি দেন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে গাছতলায় পাঁচ ঘন্টার আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

জানা যায়, আজকের সভার প্রধান কারণ ছিল কর্মকর্তাদের মধ্যে কয়েকজনের ১৬ দফা দাবির দুই দাবির বিপক্ষে অবস্থান। এসময় সভায় বিপক্ষদের চ্যালেঞ্জ করা হয়। তবে এ দুটি দাবিই কর্মকর্তাদের প্রধান দাবি বলে জানিয়েছেন কর্মকর্তা সমিতির সভাপতি এটি এম এমদাদুল হক। এছাড়াও তিনি আগামী শনিবারের মধ্যে দাবি মেনে না নিলে কঠোর কর্মসূচির ঘোষণা দিবেন বলে জানান।

এছাড়াও আলোচনা সভায় বক্তারা বলেন, আমরা ন্যায়সঙ্গত দাবি আদায়ে আন্দোলন করছি। যে সকল কর্মকর্তারা সামান্য কিছু অর্থের কারণে বিরোধিতা করছেন তাদের পরিণতি ভাল হবে না। আর আমাদের বিরুদ্ধে যারা কু রাজনীতি করছে তাদের বিরুদ্ধে আমরা একসঙ্গে লড়ে যাব।

১৬ দাবির ২ দাবির বিরুদ্ধে অবস্থান করা কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, আমরা চাকরির বয়স ৬২ বছরে উন্নীত করা ও পোষ্য কোটায় শর্ত শিথিল করা এই দুটি দাবির বিপক্ষে অবস্থান নিয়েছি। কারণ এই সময়ে এটি বাস্তবায়ন সম্ভব না। তবে আমি সব দাবির বিপক্ষে না। সরকারও নির্বাচনের আগে সবকিছু শান্তশিষ্ট রাখতে বলেছেন।

কর্মকর্তা সমিতির সভাপতি এটি এম এমদাদুল ইসলাম বলেন, আমরা আমাদের ন্যায়সঙ্গত দাবিতে আন্দোলন করছি। কতিপয় কয়েকজন বিরোধিতা করে আমাদের আন্দোলনকে অন্যদিকে মোড় ঘুরানোর চেষ্টা করছে। আমরা আমাদের দাবির পক্ষে অটল রয়েছি। দাবি না মানলে আগামী শনিবারে নতুন কর্মসূচি ঘোষণা করব।

এছাড়া, এদিন ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি, আন্দোলন সহ বিভিন্ন বিষয়ে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত শিক্ষক সমিতি ও ১২ টা থেকে ২টা পর্যন্ত শাপলা ফোরামের সঙ্গে তারই কার্যালয়ে পৃথকভাবে বৈঠক করেছেন উপাচার্য। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া সহ সংগঠনগুলোর সভাপতি-সম্পাদক সহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

123 Views

আরও পড়ুন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক

না ফেরার দেশে চলে গেলেন ইবির গণিত বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া

বোয়ালখালীতে আগুনে পুড়েছে ৩টি দোকান