ঢাকাবুধবার , ১৭ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর সমাধিসৌধ নির্মাণ প্রকল্প’ অনুমোদন

প্রতিবেদক
নিউজ এডিটর
১৮ মার্চ ২০২৩, ১০:৩৭ পূর্বাহ্ণ

Link Copied!

মোঃ শিবলী সাদিক, রাজশাহী।

রাজশাহী সিটি কর্পোরেশনের ২৮ কোটি ৭৬ লাখ টাকার ‘শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর সমাধিসৌধ নির্মাণ প্রকল্প’ অনুমোদিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) প্রকল্পটি অনুমোদন সংক্রান্ত সরকারি আদেশ (জিও) জারি হয়েছে।।

এদিকে প্রকল্পটি অনুমোদিত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। একই সাথে মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান এমপি ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন রাসিক মেয়র মহোদয়।

রাসিকের প্রকৌশল বিভাগ সূত্রে জানা গেছে, জাতীয় নেতৃবৃন্দের সমাধি সংরক্ষণের মাধমে বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য ভবিষ্যত প্রজন্মের নিকট তুলে ধরা, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর সমাধিসৌধ নির্মাণের মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ করা ও জাতীয় নেতার অবদান নতুন প্রজন্মের মাঝে তুলে ধরার লক্ষ্য ও উদ্দেশ্যে ২৮ কোটি ৭৬ লাখ ৬০ হাজার ‘শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর সমাধিসৌধ নির্মাণ প্রকল্প’ এর উন্নয়ন প্রকল্প প্রস্তাব (ডিপিপি) তৈরি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দাখিল করে রাজশাহী সিটি কর্পোরেশন। গত ১২/০২/২০২৩ তারিখে পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান কর্তৃক প্রকল্পটি অনুমোদিত হয়। এরপরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১৬ মার্চ) প্রকল্পটি অনুমোদন সংক্রান্ত সরকারি আদেশ (জিও) জারি করা হয়।

রাজশাহী মহানগরীর কাদিরগঞ্জে অবস্থিত শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর সমাধিসৌধের বর্তমান স্থানে ২৮ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে ‘শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর সমাধিসৌধ নির্মাণ প্রকল্পটি বাস্তবায়িত হবে। প্রকল্পের আওতায় সৌধ নির্মাণ, সমাধি কমপ্লেক্স-এর প্রশাসনিক ভবন নির্মাণ, লাইব্রেরী নির্মাণ, অভ্যন্তরিণ নর্দমা নির্মাণ, অভ্যন্তরিণ আয়োকায়ন, সীমনা প্রাচীর নির্মাণ, ভূমি উন্নয়ন, প্রবেশ গেইট নির্মাণ, ওয়াকওয়ে নির্মাণ, জলাশয়ের প্রতিরক্ষামূলক প্রাচীর নির্মাণ, ল্যান্ড স্কেপিং নির্মাণ এবং ভূমি ও কাঠামোর ক্ষতিপূরণ প্রদান করা হবে। প্রকল্পের আওতায় গ্রেটার রোড হতে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান সমাধিসৌধ পর্যন্ত ৩৫ মিটারের সড়ক নির্মাণ করা হবে। প্রকল্পের মেয়াদকাল জুন ২০২৪ সাল পর্যন্ত।

125 Views

আরও পড়ুন

রাজশাহীতে র‌্যাবের পৃথক অভিযানে ছিনতাইয়ের মালামালসহ ০৩ জন গ্রেফতার ।

আনোয়ারায় মৎস্যপল্লীতে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

চকরিয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের শুভ উদ্বোধন

শেরপুরে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবারকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

সমগ্র মুসলিম বিশ্ব ফিলিস্তিনের স্বাধীনতা উদযাপন করবে–খামেনি

নোয়াখালীর দুই নাবিকের মুক্তিতে স্বস্তি পরিবারের মাঝে

প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার

শার্শায় প্রশাসনের আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

নাগরপুরে নাবিক সাব্বিরের মুক্তির খবর শুনে তার পরিবারে খুশির বন্যা বইছে।

নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালিত

ঈদসংখ্যার গুরুত্ব কি হারিয়ে যাচ্ছে?