ঢাকাশনিবার , ২৭ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম- পার্বত্য প্রতিমন্ত্রী

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৯ মার্চ ২০২৪, ২:৪৫ পূর্বাহ্ণ

Link Copied!

|| খাগড়াছড়ি প্রতিনিধি ||

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, আগামি প্রজন্মকে আধুনিক শিক্ষায় শিক্ষিত এবং তথ্য প্রযুক্তিতে দক্ষ করে ২০৪১ সালে একটি সুন্দর জাতি উপহার দেয়ার জন্যই জননেত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন স্মার্ট বাংলাদেশ। দেশের শিশুদের জন্য তাঁর অবদান অপরিসীম।

খাগড়াছড়ি জেলা সদরের টাউন হলে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, জাতীয় শিশু দিবস জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজকের শিশু আগামি দিনের ভবিষ্যত। এ প্রজন্মকে শক্তিশালী রূপে গড়ে তোলার দায়িত্ব আপনার, আমার সকলের। প্রতিমন্ত্রী শিক্ষার সুন্দর পরিবেশ গড়ে তুলতে সরকারের ভূমিকার কথা উল্লেখ করে বলেন, সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবনগুলোর সুদৃশ্য পাকা বিল্ডিং, বাউন্ডারি ওয়ালসহ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। স্কুলের ক্যাম্পাসের ভিতরে খেলাধুলার ব্যবস্থা করা হয়েছে। আবার তথ্য প্রযুক্তির সাথে শিশুদের পরিচয় করিয়ে দিতে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব ও ল্যাপটপ দিয়ে শিশুদের সুশিক্ষিত করার প্রয়াস চালিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রত্যেক স্কুলে শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠিত করে শিশুদের মনোবাসনা ও চিন্তা চেতনা বিকশিত করার সুযোগ সৃষ্টি করা হয়েছে।

দেশে সুশাসন কায়েম করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। আর তা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার রাজনৈতিক প্রজ্ঞা, দুরদর্শীতা এবং দেশের মানুষের প্রতি তাঁর প্রেম ও ভালবাসার কারণে।

প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল আরও বলেন, এখন আমাদের দরকার সম্প্রীতি। আরও দরকার আমরা যে যেখানেই থাকি, সেখান থেকেই দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনাকে বারংবার জাগ্রত করা। এভাবে যদি আমরা এগুতে পারি, তাহলে সামনের ২০৩০ এর এসডিজি অর্জনে আমরা সফল হবোই এবং ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতেও আমাদের কোনো সমস্যা হবে না। সমাজের নিন্দুকেরা সবসময় নিন্দা করবেই। যারা নিন্দুক তাদের কাছে কোনো জাত নাই, এমনকি নাই কোনো সম্প্রদায়, গোত্র বা ধর্ম। যারা কুচক্রকারী, ষড়যন্ত্রকারী, যারা দুর্বৃত্ত, তারা তাদের দুর্বৃত্তায়ন চালাবে। এই দুর্বৃত্তশ্রেণি ও হায়েনারা স্বাধীনতা সংগ্রামে নিরীহ মানুষের সীমাহীন ক্ষতি করেছিল। দেশের মানুষকে দ্বিধা দ্বন্দের মধ্যে রেখেছিল। সমাজের এধরনের দুর্বৃত্ত শ্রেণি ও হায়েনাদের কাছ থেকে নিজেদের সতর্ক থাকা উচিৎ।

প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে আমরা যেভাবে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছি, অনুরূপভাবে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে ঐক্যবদ্ধ হই।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান’র সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পুলিশ সুপার মুক্তা ধর ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ’র সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, উপ দপ্তর সম্পাদক নুরুল আযম, মহিলা বিষয়ক সম্পাদক শতরুপা চাকমা, সদর উপজেলা আওয়ামিলীগের সভাপতি সনজিত ত্রিপুরা, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শানে আলম, ভাইস চেয়ারম্যান আক্তার হোসেন, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহিনা আক্তার, সদর উপজেলা মহিলা আওয়ামীলীগ আহ্বায়ক সুইচিং থুই মারমা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন, যুবমহিলা আওয়ামীলীগ সভাপতি বিউটি রানি ত্রিপুরা, সাধারণ সম্পাদিকা বিলকিস চৌধুরীসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা জেলা প্রশাসন, দলীয় সংগঠন ও বিভিন্ন পেশাজীবীদের সাথে নিয়ে খাগড়াছড়ি টাউন হল প্রাঙ্গনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।#

83 Views

আরও পড়ুন

ক্রিকেট ইতিহাসে রেকর্ড সৃষ্টি : কোনও রান না দিয়েই ৭ উইকেট

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে