ঢাকারবিবার , ৩০ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনা করে প্রশংসিত কাপাসিয়ার লাবিবা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৮ জুন ২০২৪, ১২:২৯ অপরাহ্ণ

Link Copied!

কাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতা:

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনা করে দারুণভাবে প্রশংসিত হয়েছেন গাজীপুরের কাপাসিয়া উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সাইয়ারা জান্নাত লাবিবা।

সে কাপাসিয়া উপজেলার পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। ২৭ জুন,বৃহস্পতিবার সকাল ১০ টায় ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে ২০২৩ সালের জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ জাতীয় অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্ব উপস্থাপনায় অংশগ্রহণ করেন সাইয়ারা জান্নাত লাবিবা ও সাদ। জাতীয় পর্যায়ে বৃহত্তম পরিবেশে সাদের সাথে যৌথভাবে নান্দনিক, প্রাঞ্জল ও মনোমুগ্ধকর উপস্থাপনা দিয়ে প্রধানমন্ত্রী সহ উপস্থিত সবাইকে মুগ্ধ করেন লাবিবা। এ সময় বিপুল করতালি দিয়ে উপস্থাপকদের উৎসাহ ও প্রেরণা জোগান মাননীয় প্রধানমন্ত্রী সহ অতিথিগণ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি। প্রধান অতিথি আনুষ্ঠানিক ভাবে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন করেন এবং প্রাথমিক শিক্ষা পদক- ২০২৩ বিতরণ করেন। প্রধানমন্ত্রী ওসমানী স্মৃতি মিলনায়তনের সামনের আসনে বসে অত্যন্ত আনন্দের সাথে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে এবং উপস্থাপনায় আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। ছোট শিশুদের উপস্থাপনা, কবিতা আবৃত্তি, একক অভিনয়, দলীয় নৃত্য ও গান শুনে আবেগাপ্লুত হয়ে পড়েন। অনুষ্ঠান শেষে শিশুদের জড়িয়ে ধরে আদর করেন। প্রধানমন্ত্রী সাইয়ারা সহ শিশুদের সাথে কথা বলেন। তিনি শিশুদের প্রতিভা ও পারফরম্যান্স দেখে দারুণভাবে খুশি হন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এমপি।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত পদক প্রদান অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব এবং প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের উর্ধ্বতন ও মাঠ পর্যায়ের কর্মকর্তা,কৃতি শিক্ষক, শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী প্রাথমিক শিক্ষা, সংস্কৃতির ক্ষেত্রে অসামান্য অবদান এবং কৃতিত্ব অর্জনকারী প্রতিষ্ঠান, ব্যক্তি ও শিক্ষার্থীদের হাতে গৌরবময় এ পদক তুলে দেন।
সাইয়ারা জান্নাত লাবিবা ২০২৪ সালে অনুষ্ঠিত জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায় ঢাকা বিভাগের প্রতিনিধি হিসেবে কবিতা আবৃত্তিতে জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অর্জন করে এবং গল্পবলায় ঢাকা বিভাগে প্রথম হয়ে বিভাগীয় প্রতিনিধি হিসেবে জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করে। বিগত ২০২৩ সালে বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতায় কবিতা আবৃত্তি বিষয় সাইয়া ঢাকা বিভাগীয় পর্যায়ে তৃতীয় স্থান অর্জন করেছিলো। তাছাড়া ২০২১,২০২২,২০২৩ সালে জেলা ও উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায় কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, চিত্রাংকন ও গল্প বলায় প্রথম হয়েছিল। সে বিভিন্ন জাতীয় দিবসে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করে এবং ক্রেস্ট, সনদ ও পুরষ্কার লাভ করে।
সাইয়ারা বিশিষ্ট সাংবাদিক , কলামিস্ট, উপস্থাপক ও তারাগঞ্জ স্কুল অ্যান্ড কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শামসুল হুদা লিটন ও উপজেলার বেগুনহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছলিমা আক্তারের ছোট মেয়ে।

সাইয়ারা জান্নাত লাবিবার মা মোসলিমা আক্তার সুইটি বলেন,তাঁকে এ পর্যায়ে নিয়ে আসার পিছনে কাপাসিয়ার সাংসদ সিমিন হোসেন রিমি ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মহোদয়ের অনুপ্রেরণা, গাজীপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, কাপাসিয়া উপজেলা শিক্ষা অফিসার, বিশেষ করে তার আবৃত্তির ওস্তাদ ও প্রশিক্ষক কাপাসিয়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার এসএম ফাতেমা ম্যাডামের ভূমিকা ছিল অনন্য। তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সাইয়ারার জন্য দোয়া কামনা করেন।
কাপাসিয়ার উপজেলা শিক্ষা অফিসার রমিতা ইসলাম
তাঁর ফেসবুক পেইজে এক আবেগঘন পোস্টে বলেন,
সাইয়ারা জাতীয় পর্যায়ে নিজের অবস্থান সুদৃঢ় করেছে। জাতীয় শিক্ষা পদক ২০২৪ এ জাতীয় পর্যায়ে কবিতা আবৃত্তিতে দ্বিতীয় স্থান অর্জন করেছে এবং সেই অনুষ্ঠানেই লাবিবা উপস্থাপকের দায়িত্ব পালন করছে।তাঁর উপস্থাপনা দেখে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহম্মদ স্যার জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এর সাংস্কৃতিক পর্ব উপস্থাপনের দায়িত্ব দিয়েছেন। তারই ধারাবাহিকতায়
২৭ জুন ওসমানী স্মৃতি মিলনায়তনে মাননীয় প্রধানমন্ত্রীর সামনে সাইয়ারা জান্নাত লাবিবা দারুণ পারফর্ম করেছে, যা নি:সন্দেহে আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়।
বিশিষ্ট আবৃত্তি শিল্পী ও প্রশিক্ষক কাপাসিয়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার এস এম ফাতেমা তাঁর এক ফেসবুক স্ট্যাটাসে বলেন, শুভকামনা সাইয়ারা জান্নাত লাবিবার জন্য। ধন্যবাদ জানাই লাবিবার শিক্ষক পিতা-মাতাকে। আপনারা সহযোগিতা না করলে আমি একা লাবিবাকে এতদূর এগিয়ে নিয়ে যেতে পারতাম না।

57 Views

আরও পড়ুন

এলাকাবাসীর মানববন্ধন
চকরিয়ায় ইউনিয়ন পরিষদে সেবাপ্রার্থীকে মারধর ; ৫ জনের নামে মামলা

চট্টগ্রামে রিয়াজউদ্দিন বাজারে অগ্নিকাণ্ডে হতাহতদের পাশে মেয়র

রূপগঞ্জে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

আদমদীঘিতে ৪০ দিনের কর্মসুচীর শ্রমিককে কুপিয়ে হত্যা

কক্সবাজারস্থ সেন্টমার্টিন সমিতি’র আত্মপ্রকাশ

ঢাকা-সিলেট মহাসড়কের মাহমুদাবাদ এলাকায় সড়ক দূর্ঘটনা নিহত ৪

শান্তিগঞ্জে নিজ উদ্দ্যোগে সাঁকো নির্মাণ করে দিলেন ব্যাংকার চয়ন

ড্রাগ আগ্রাস‌নের কব‌লে তরুণ প্রজন্ম (৩য় পর্ব)

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনা করে প্রশংসিত কাপাসিয়ার লাবিবা

শেরপুর পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা

শাপলাপুরে বেড়িবাঁধে ভাঙন, ব্যাহত হচ্ছে চাষাবাদ : দায়সারা ভাব পাউবো’র

কুমারখালিতে বিদ্যুৎ বিভ্রাটে বিপর্যস্ত জনজীবন