ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

দোয়ারাবাজারে মাঠগাঁও কমিউনিটি ক্লিনিকের মানোন্নয়ন সভা

প্রতিবেদক
নিউজ এডিটর
১১ ফেব্রুয়ারি ২০২০, ৯:১৩ অপরাহ্ণ

Link Copied!

সুনামগঞ্জ প্রতিনিধি::
দোয়ারাবাজার উপজেলার মাঠগাও কমিউনিটি ক্লিনিকের সেবার মান উন্নয়নের লক্ষ্যে সেবাদানকারী ও সেবাগ্রহনকারীদের নিয়ে এক মুখোমুখী সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে ইউপি চেয়ারম্যান আমিরুল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সুনামগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডাঃ আশরাফুল হক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ দেলোয়ার হোসেন, সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুরুল ইসলাম করিম ভ’ইয়া, সৌহার্দ্য ওওও কর্মসূচী কেয়ার বাংলাদেশ এর সিনিয়র টেকনিক্যাল কো-অর্ডিনেটর সৈয়দা আশরাফিস জাহারিয়া প্রধান, সৌহাদ্য ওওও কর্মসূচী সৌহাদ্য কর্মসূচী ও ঢাকা আহছানিয়া মিশনের প্রোগ্রাম ম্যানেজার একেএম ওবায়দুল ইসলাম প্রমুখ।
সভায় সেবাদানকারী ও সেবাগ্রহনকারী উভয় পক্ষ সেবাদান ও সেবাগ্রহন করার ক্ষেত্রে তাদের সমস্যা ও সীমাবদ্ধতার কথা তুলে ধরেন।
উভয় পক্ষই তাদের অবস্থান থেকে সিএসসি এফজিডি এর আউটপুট ইন্টারফেইস মিটিং এ উপস্থাপন করেন। প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ তাদের উপস্থাপনা মনোযোগ দিয়ে শুনেন। উল্লেখ্য মাঠগাও কমিউনিটি ক্লিনিকের সেবার মান উন্নয়নের লক্ষ্যে সেবাদানকারী ও সেবাগ্রহনকারীদের দুটি ফোকাস গ্রুপ ডিসকাশন হয় এবং দুই পক্ষই ৬টি সূচকের বিপরীতে সেবার মান নিরুপন করেন। উপস্থপনার পর দিক নির্দেশনা ও করনীয় সম্পর্কিত মুক্ত আলোচনা হয় । মুক্ত আলোচনায় মাঠগাও কমিউনিটি ক্লিনিকের টয়লেট, পানি সরবরাহ(নলকূপ), সীমানা প্রাচীর, বিদ্যুত সরবরাহ এবং সেবার ধরণ ও মান নিয়ে প্রাণবন্ত আলোচনা হয়।
আলোচনায় অংশ নিয়ে ডেপুটি সিভিল সার্জন ডাঃ আশরাফুল হক-সুনামগঞ্জ বলেন, সার্ভিস প্রপ্রাইটারদের সেবারমান নিয়ে আলোচনা করেন যাতে ভাল মানের সেবা দেয় সেদিকে খেয়াল রাখা হয়। তিনি মাসে ০২ বার কমিউনিটি ক্লিনিকে একজন মেডিক্যাল অফিসারকে যাওয়ার নির্দেশনা দেণ। সভার সভাপতি ও ইউপি চেয়ারম্যান নিজ দায়িত্বে ক্লিনিকের পানি, বিদ্যুৎ সমস্যা সমাধান এবং তহবিল গঠনের উদ্যোগ নেয়ার কথা জানান । এরপর সভাপতি প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ, ঢাকা আহছানিয়া মিশন ও কেয়ারের কর্মকর্তাবৃন্দ এবং সেবাগ্রহণকারী ও সেবাদানকারীগণকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন্ ##

51 Views

আরও পড়ুন

বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

শারমিন মীমের কবিতা “ভেজাল”

শেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

শার্শায় ভোটগ্রহণ নিয়ে কর্মকার্তাদের সাথে নির্বাচন কমিশনারের ব্রিফিং

নাগরপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা দুলাল বহিষ্কার

গাজায় চলমান গণহত্যার বিরুদ্ধে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

রূপগঞ্জের জাঙ্গীর কুদুর মার্কেট-নদীরঘাট রাস্তাসহ ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে