ঢাকাসোমবার , ২০ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

দোয়ারাবাজারে ব্রিজ আছে এপ্রোচ সড়ক নেই, জনদুর্ভোগ চরমে

প্রতিবেদক
নিউজ এডিটর
২৮ মার্চ ২০২৩, ১:৩২ পূর্বাহ্ণ

Link Copied!

এম এ মোতালিব ভুইয়া ঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বাংলাবাজার-বাশতলা সড়কের মরাচেলা বালি নদীর উপর নির্মিত সেতুর এপ্রোচ সড়ক পাকাকরণ না থাকায় লাখো মানুষের দুর্ভোগ চরমে উঠেছে।

জানা যায় উপজেলা প্রকৌশলী অধিদফতর কতৃক জনগুরুত্বপূর্ণ সড়ক যোগাযোগ স্থাপনের জন্য
২০২২ সালে প্রায় ৪ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে
বাংলাবাজার-বাশতলা সড়কের মরাচেলা বালি নদীর উপর ৭২ মিটার আরসিসি গার্ডার সেতুটি নির্মাণ কাজ সমাপ্ত করেন। বাংলাবাজার-বাশতলা সড়কটি দিয়ে
উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাশতলা, চৌধুরী পাড়া,মৌলারপাড়,কলোনি,নতুন বাশতলা, পেকপাড়া, ঝুমগাও,কলাউড়া,ডালিয়া, কুশিউড়া, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত বাশতলা হকনগর শহীদ স্মৃতি সৌধ,হকনগর বাজার,চৌধুরীপাড়া বাজার,কলাউড়া মার্কেট, বাংলাবাজার, বড়খাল স্কুল অ্যান্ড কলেজ, কলাউড়া ফাজিল মাদ্রাসার ও বোগলাবাজার ইউনিয়নের আলমখালী গ্রামের ছাত্রছাত্রী, লাখো মানুষ ও যান চলাচল করে থাকে।উপজেলার সদরে যাতায়াতের অন্যতম সড়ক ব্যবস্থা এটি। সেতুর দুইপাশে এপ্রোচ সড়ক বালি দিয়ে তৈরি করা হয়েছে। ব্রীজটির এপ্রোচ সড়ক ভেঙ্গে যাওয়ায় ব্রীজটির দুইপার্শের এপ্রোচ সড়ক পাকাকরণ না থাকায় জনদুর্ভোগ চরমে উঠেছে।

স্থানীয় বাসিন্দা সিএনজি চালক আনোয়ার বলেন, সেতু থাকতেও আমাদের চলাচলে অনেক কষ্ট হয়। সেতুর দুই পাশে এপ্রোচ সড়ক বালি দিয়ে তৈরি করায় সামান্য বৃষ্টিতে বালি নদীতে চলে গিয়ে গর্তের সৃষ্টি করে চলাচলের অযোগ্য হওয়ায় সিএনজি দিয়ে যাতায়াত কষ্ট হচ্ছে।

বাংলাবাজার ইউপি চেয়ারম্যান রোটারিয়ান শেখ আবুল হোছাইন বলেন,বাংলাবাজার-বাশতলা সড়কের জনগুরুত্বপূর্ণ সেতুর দুই পাশে এপ্রোচ সড়ক পাকাকরণ সময়ের দাবী। খুব শ্রীগ্রই টেন্ডারের মাধ্যমে কাজ শুরু হবে ইনশাআল্লাহ

দোয়ারাবাজার উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) প্রকৌশলী মো:মনছুরুল হক জানান, এপ্রোচ সড়ক পাকাকরণ করার লক্ষে মাপযোগ করে পাঠানো হয়েছে দরপত্র আহ্বান প্রক্রিয়াধীন।

222 Views

আরও পড়ুন

ইরানের প্রেসিডেন্ট রাইসির জন্য দোয়া কামনা

ইরানের প্রেসিডেন্টকে উদ্ধারে যাওয়া তিন উদ্ধারকর্মী নিখোঁজ

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

চকরিয়ায় পাচারকৃত গোল কাঠ জব্দ করলো বনবিভাগ

রাবির বিডিএসএফ মানেই নতুনত্ব

কক্সবাজার রেলওয়ে ষ্টেশন এলাকা থেকে ৪ হাজার ইয়াবাসহ গ্রেফতার ০১।

মৌলভীবাজারে ফেসবুকে মহানবী (সা) কে নিয়ে কটুক্তি, যুবক গ্রেফতার

নাগরপুরে শপথ নিলেন প্রাথমিকের নবনির্বাচিত শিক্ষক নেতৃবৃন্দ

মৌলভীবাজার শেরপুরে উন্নয়ন পরিষদের বৃক্ষচারা রোপন কর্মসূচির উদ্বোধন 

আদমদীঘিতে জানালার গ্রিলে বৃদ্ধের ঝু*ল*ন্ত লা*শ

আদমদীঘিতে গাঁজা ও এ্যাম্পুলসহ গ্রেফতার- ৩

দোয়ারাবাজারে গাঁজা ও ইয়াবাসহ তিনজন আটক