ঢাকাবৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

টেকনাফে১০কেজি স্বর্ণালংকার ও নগদ টাকাসহ মিয়ানমারের দুই নাগরিক আটক

প্রতিবেদক
নিউজ ভিশন
১৭ সেপ্টেম্বর ২০২৪, ৫:৫৯ অপরাহ্ণ

Link Copied!

ফরহাদ আমিন:

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে১০কেজি ৫গ্রাম বিভিন্ন প্রকার স্বর্ণালংকার ও নগদ টাকাসহ দুই মিয়ানমারের নাগরিককে আটক করেছে বিজিবি।

আটককৃতরা হলেন,মিয়ানমার মংডু সোদাপাড়ার মৃত ইউনুছের ছেলে মোঃ হাফিজুর রহমান (২৮),একই এলাকার মৃত সুলতানের ছেলে মোঃআনোয়ার(৩০)।
মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ ২-ব্যাটালিয়ন (বিজিবি)অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ।তিনি জানান,সোমবার(১৬সেপ্টেম্বর)রাতে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৬ হতে আনুমানিক দেড় কিঃমিঃ দক্ষিণ-পশ্চিম দিকে টেকনাফ পৌরসভাস্থ অলিয়াবাদ এলাকায় মিয়ানমার হতে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে চোরাকারবারীরা স্বর্ণের বড় চালান ও মাদকদ্রব্য একটি বাড়ীতে লুকায়িত রেখেছে।এমন তথ্যে টেকনাফ ব্যাটালিয়ন সদরের একটি চোরাচালান প্রতিরোধ টহলদল অলিয়াবাদ এলাকায় অভিযান চালায়।এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে বাড়ীতে অবস্থানরত সন্দেহভাজন দুইজন ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্বর্ণের দুইটি ব্যাগসহ তাদের আটক করতে সক্ষম হয়।তাদের সাথে থাকা দুটি ব্যাগ তল্লাশি করে ১১কোটি ৫২লাখ টাকা মূল্যমানের১০কেজি৫গ্রাম বিভিন্ন প্রকার স্বর্ণালংকার,বাংলাদেশী নগদ ৪লাখ৭৮হাজার২৪০টাকা ও মিয়ানমার মুদ্রা ২লাখ২৯হাজার৫০০কিয়াত এবং ১০টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়,তারা বিভিন্ন সময় মিয়ানমার হতে স্বর্ণালংকার ও মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট বাংলাদেশে বিক্রি করার উদ্দেশ্যে পাচার করে থাকে।
তিনি আরও জানান,উদ্ধারকৃত স্বর্ণালংকার ও নগদ বাংলাদেশী টাকা,মিয়ানমার মুদ্রা কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় (ট্রেজারী শাখায়)জমা করা হয়েছে।আটককৃত দুই আসামির বিরুদ্ধে মোবাইল ফোনসহ অবৈধভাবে স্বর্ণ চোরাচালানের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে

34 Views

আরও পড়ুন

মানবতার দেয়াল এখন মৌলভীবাজারে

গণঅভ্যুত্থানের যোদ্ধা শহীদ আবু সাঈদ

ইসলামপুরে জলবায়ু পরিবর্তন প্রশিক্ষণ অনুষ্ঠিত 

জামালপুরে আদম ব্যবসায়ী হায়দার খাঁ’র শাস্তির দাবিতে মানববন্ধন

মিয়ানমার লালদ্বীপ থেকে টেকনাফ স্থলবন্দরে দুটি গুলি এসে পড়লো

ড্রপ এ তামাক বিরোধী ক্যাম্পেইনে তরুণ প্রতিনিধিদের অ্যাডভোকেসি বিষয়ক ২য় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি তরুণ লেখক ফোরামের নেতৃত্বে জুবায়েদ-মীম

ড.রেজাউল কবির লোহাগাড়া বার আউলিয়া কলেজের সভাপতি মনোনীত

ঘুমধুমে কাঠ বোঝাই টলি উল্টে নিহত এক, আহত ২ !! 

শান্তিগঞ্জে আল-ইসলাহ ও তালামিযের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী উদযাপন

রাসূল (স.)-এর জীবনাদর্শের আলোকে সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে–মুহাম্মদ শাহজাহান

কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মৌলভীবাজার এলাকা থেকে গ্রেফতার