ঢাকারবিবার , ১৯ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ছোট্ট আশেক আবারও এমপি, কথা রাখলেন মহেশখালী- কুতুবদিয়ার মানুষ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৮ জানুয়ারি ২০২৪, ৭:১৫ অপরাহ্ণ

Link Copied!

মুহাম্মদ ফারুক আজম :-

দিনটি ছিল (১১ই নভেম্বর) মাতারবাড়ির জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশেকে’কে মহেশখালী বাসীর হাতে তুলে দিয়ে বলেছিলেন-“আপনাদের এমপি সাহেব ছোট্ট মানুষ”। ওর বাবাকে আমি চিনতাম। ওর বাবা মারা গিয়েছিলেন “নৌকাডুবিতে”। আমি ওদের বাড়িতে এসেছিলাম। আমাদের আশেক (আশেক উল্লাহ রফিক) তাঁকে আমি আপনাদের হাতেই তুলেই দিলাম।

এইবারে প্রধানমন্ত্রী’কে দেওয়া কথা রাখতে–আশেক’কে বিপুল ভোটে জয় করলেন মহেশখালী-কুতুবদিয়া মানুষ ।হ্যাটট্রিক, কক্সবাজার-২ থেকে আবারও সদস্য সংসদ আশেক। এ নিয়ে টানা তিনবার আওয়ামী লীগের থেকে হ্যাটট্রিক করলেন তিনি। এর আগে ২০১৪, ও ২০১৮ সালে তিনি কক্সবাজার-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

জানা যায়–(৭ই জানুয়ারি) কক্সবাজার- ২ আসনে সংসদ নির্বাচনে সারাদিন সুষ্ঠুভাবে ভোট গ্রহণের শেষে বেসরকারি ভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে। এ ফলাফলে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব আশেক উল্লাহ রফিক । তিনি ৬২ হাজার ৯৮০ ভোট বেশী পেয়ে বিজয়ী হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নোঙ্গর প্রতীকের (বিএনএম)র মুহাম্মদ শরীফ বাদশা পেয়েছে ৩৪ হাজার ৪৯৬ ভোট।

ঘোষিত ফল অনুযায়ী অনান্য প্রার্থীদের মধ্যে ইসলামী ঐক্যজোটের প্রার্থী মুহাম্মদ ইউনুছ (মিনার) ২২৯ ভোট , ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মাহাবুবুল আলম (আম) ১১৬ ভোট, ইসলামীক ফ্রন্ট বাংলাদেশের প্রার্থী মোহাম্মদ জিয়াউর রহমান (চেয়ার) ১৬১ভোট ও বাংলাদেশ সুপ্রীম পার্টির প্রার্থী মো. খাইরুল আমিন (একতারা) ১১৭ ভোট পেয়েছে।
এদের জামানত বাজেয়াপ্ত হয়ছে। সর্বমোট ভোট কাস্টিং শতকরা ৩৮.০৯%।

বিজয়ী প্রার্থী আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন–
মাননীয় জননেত্রী শেখ হাসিনা মাতারবাড়ির ঐতিহাসিক টাউন শিপ মাঠে জনসভায় বক্তব্য রেখেছিলেন। সেখানে তিনি আমাকে জনগণের কাছে দিয়ে গেয়েছিলেন। জনগণের মাঝখান থেকে আবার উঠে আসতে পারা সত্যি, এইটি একটা বড় পাপ্তির বিষয়।আমি মহান রবের কাছে কৃতজ্ঞতা ও শুকরিয়া আদায় করছি। মানবীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি।

বাংলাদেশ আওয়ামী লীগের দলের সভাপতি আমাকে মনোনয়ন দিয়েছি,আমি তাঁর সম্মান রক্ষা করতে পেরেছি,আলহামদুলিল্লাহ। একই সাথে মহেশখালী – কুতুবদিয়া ভোটার ও সর্বস্ত্র জনসাধারণের ও আমাদের দলের নেতা ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি।

মহেশখালীর সহকারী রিটানিং কর্মকর্তা মীকি মারমা ফলাফল ঘোষণার সময় বলেন, ‘পুলিশ, সহকারী প্রিজাইডিং, প্রিজাইডিং অফিসার ও সাংবাদিক অনেক সহযোগিতা করেছেন। তাদের প্রতি আমি কৃতজ্ঞ। বিজিবি, র‍্যাবসহ বিভিন্ন বাহিনীসহ বিভিন্ন ম্যাজিস্ট্রেটরা রয়েছেন। তারাও অক্লান্ত পরিশ্রম করেছেন।

144 Views

আরও পড়ুন

বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

শারমিন মীমের কবিতা “ভেজাল”

শেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

শার্শায় ভোটগ্রহণ নিয়ে কর্মকার্তাদের সাথে নির্বাচন কমিশনারের ব্রিফিং

নাগরপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা দুলাল বহিষ্কার

গাজায় চলমান গণহত্যার বিরুদ্ধে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

রূপগঞ্জের জাঙ্গীর কুদুর মার্কেট-নদীরঘাট রাস্তাসহ ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে