ঢাকাবৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

চকরিয়ায় পৈত্রিক জমিতে বসতভিটা তৈরিতে বাঁধা ও হামলা

প্রতিবেদক
নিউজ ভিশন
১০ ডিসেম্বর ২০২৩, ৭:৫৫ অপরাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের চকরিয়া উপজেলার পশ্চিম কোনাখালী বাংলা বাজার এলাকায় পৈতৃক জমিতে বসতভিটা তৈরীতে অবৈধ চাঁদা দাবি, চাঁদা না পেয়ে কাজে বাঁধা ও হামলার অভিযোগ উঠেছে।

উপজেলার কোনাখালী ইউনিয়নের পশ্চিম কোনাখালী বাংলা বাজার এলাকায় রবিবার (১০ ডিসেম্বর) দুপুর দুইটায় এ ঘটনাটি ঘটেছে।

এ ঘটনায় জমির মালিক স্থানীয় হাজি পাড়া এলাকার মৃত আলহাজ্ব হারুন অর রশিদের পুত্র মোঃ তোফায়েল বাদী হয়ে পশ্চিম কোনাখালী এলাকার মৃত মোস্তাক আহমদ (বলি মোস্তাক) এর ছেলে বদি আলমসহ দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭/৮ জনকে বিবাদী করে রবিবার সন্ধ্যায় চকরিয়া থানায় অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, বাদীর পিতা হারুন অর রশিদ কোনাখালীরঘোনা মৌজায় বিগত ২০০৯ সালে স্থানীয় আবদুর রহমানের পুত্র ফরিদুল আলমের কাছ থেকে এক একর ছাপ্পান্ন শতক জমি ক্রয় করে বিএস ৬৭৩ ও ২৩৩১
নং খতিয়ান সৃজন পূর্বক শান্তিপূর্ণ দখলে থেকে মৎস্য চাষ করে আসছে। বাদীর পিতার মৃত্যর পরে পুরনো বসত ভিটায় জমি সংকুলান না হওয়ায়, পৈতৃক জমিতে বসতভিটা তৈরি করতে গেলে, স্থানীয় জবরদখকারী ও একাধিক মামলার আসামি বদি আলম, বাদী তোফায়েলের কাছ থেকে পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করে। বাদী তাদের নিজস্ব জায়গায় কাজ করতে অবৈধ চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় ১০ ডিসেম্বর দুপুরে বদি আলম ও তার স্ত্রীসহ আরও ৭/৮ জন লোক নিয়ে আমার নির্মাণাধীন বসতভিটায় এসে আমার উপর হামলা করে, আমি আত্মরক্ষার্থে সেখান থেকে সরে গেলে, আমার ঘেরা বেড়া ভাংচুর ও লুটপাট চালিয়ে প্রায় একলক্ষ টাকার ক্ষতি সাধন করে।

বাদী আরও বলেন, অবৈধ চাঁদা দাবির বিষয়টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ দের অবহিত করলে, চিহ্নিত দখলবাজ ও চাঁদাবাজ বদি আলম আরও ক্ষিপ্ত হয়ে মারমুখী হয়ে যায়।
চাঁদা না দিলে মারবে কাটবে বলে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত জানিয়ে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন ভুক্তভোগী মোঃ তোফায়েলের পরিবার।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বলেন, কোনাখালী বাংলা বাজার এলাকার একটি অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।##

159 Views

আরও পড়ুন

চলে গেলেন কবি মার্জেনা চৌধুরী

হিন্দু সম্প্রদায়ের মানুষেরা আমাদের আমানত, তা‌দের রক্ষা কর‌তে হ‌বে- মির্জা ফখরুল

গ্রামাঞ্চলে বাড়ছে অপচিকিৎসা, দায়ী কে?

মানবতার দেয়াল এখন মৌলভীবাজারে

গণঅভ্যুত্থানের যোদ্ধা শহীদ আবু সাঈদ

ইসলামপুরে জলবায়ু পরিবর্তন প্রশিক্ষণ অনুষ্ঠিত 

জামালপুরে আদম ব্যবসায়ী হায়দার খাঁ’র শাস্তির দাবিতে মানববন্ধন

মিয়ানমার লালদ্বীপ থেকে টেকনাফ স্থলবন্দরে দুটি গুলি এসে পড়লো

ড্রপ এ তামাক বিরোধী ক্যাম্পেইনে তরুণ প্রতিনিধিদের অ্যাডভোকেসি বিষয়ক ২য় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি তরুণ লেখক ফোরামের নেতৃত্বে জুবায়েদ-মীম

ড.রেজাউল কবির লোহাগাড়া বার আউলিয়া কলেজের সভাপতি মনোনীত

ঘুমধুমে কাঠ বোঝাই টলি উল্টে নিহত এক, আহত ২ !!