ঢাকাবুধবার , ১৮ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

গোপালগঞ্জে বিএনপির গাড়ি বহরে হামলা : সেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা নিহত, আহত ৫০

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৫ অপরাহ্ণ

Link Copied!

ডেস্ক রিপোর্ট :

গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানীর গাড়িবহরে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের হামলায় একজন নিহত হয়েছেন; আহত হয়েছেন সাংবাদিক অন্তত ৫০ জন।
এদিকে এ ঘটনার সময় গোপালগঞ্জের সময় টিভির ক্যামেরাপারসন এইচএম মানিকের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তাকে বেধড়ক মারধর করা হয়।

শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া মোড় এলাকায় এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এসময় কমপক্ষে ১০টি গাড়ি ভাঙচুর করা হয়েছে।

নিহত শওকত আলী দিদার (৪০) স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক ছিলেন বলে জানান গোপালগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক শরীফ রফিক উজ্জামান।

এ ঘটনায় আহত এসএম জিলানী, তার স্ত্রী গোপালগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি রওশন আরা রত্না, রাজু বিশ্বাস, মাহাবুব খান মুরাদ, লিন্টু মন্সী, গোপালগঞ্জের সালমান সিকদার, সুজন সিকদার, সবুজ সিকদার, ঢাকার মতিঝিল এলাকার নাসির আহমেদ মোল্লা, বাদশা মোল্লা, নিশান, হাসান, মাতুয়াইলে আলাউদ্দিনসহ ১৬ জনকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ও তিন জনকে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অন্যরা স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

এদের মধ্যে এসএম জিলানী ও তার স্ত্রী রওশন আরা রত্না এবং স্বেচ্ছাসেবক দলের নেতা বাদশার শারীরিক অবস্থার অবনতি হলে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আহতদের মধ্যে মানিক ও ঘোনাপাড়া বাজারের কাঁচামাল ব্যবসায়ী ও আওয়ামী লীগের সমর্থক রোমান মোল্লা ছাড়া বাকিরা বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের ঢাকা ও গোপালগঞ্জের নেতাকর্মী।

গোপালগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক শরীফ রফিক উজ্জামান বলেন, বিকালে তাদের গাড়িবহর সদর উপজেলার ঘোনাপাড়া পৌঁছলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের দুই-তিনশ নেতাকর্মী মাইকিং করে দেশীয় অস্ত্র নিয়ে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন।

গোপালগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ আনিচুর রহমান বলেন, “কেন এ ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি। তবে কেউ কেউ বলছেন, সেখানে ব্যানার টানাটানি নিয়ে এ ঘটনা ঘটেছে।”

তিনি বলেন, “নিহত শওকত আলী দিদারের লাশ উদ্ধার করা হয়েছে। সুরতহাল শেষে ময়নাতদন্ত করতে লাশ গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হবে।”

বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে দাবি করে ওসি আনিচুর রহমান বলেন, “এ ঘটনায় এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেননি।”

46 Views

আরও পড়ুন

ড্রপ এ তামাক বিরোধী ক্যাম্পেইনে তরুণ প্রতিনিধিদের অ্যাডভোকেসি বিষয়ক ২য় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি তরুণ লেখক ফোরামের নেতৃত্বে জুবায়েদ-মীম

ড.রেজাউল কবির লোহাগাড়া বার আউলিয়া কলেজের সভাপতি মনোনীত

ঘুমধুমে কাঠ বোঝাই টলি উল্টে নিহত এক, আহত ২ !! 

শান্তিগঞ্জে আল-ইসলাহ ও তালামিযের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী উদযাপন

কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মৌলভীবাজার এলাকা থেকে গ্রেফতার

শাপলাপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি পালিত

বুটেক্স অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো সীরাত আলোচনা এবং ইসলামি সাংস্কৃতিক সন্ধ্যা

টেকনাফে১০কেজি স্বর্ণালংকার ও নগদ টাকাসহ মিয়ানমারের দুই নাগরিক আটক

আলো সাংস্কৃতিক সংসদ’র সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠান

ক্ষতিগ্রস্ত বন্যার্তদের পাশে দাঁড়ালো জাবি পরিসংখ্যান অ্যালামনাই অ্যাসোসিয়েশন

১৭টি বছর বাংলাদেশের জনগণের জীবনে ছিল দুঃসহ কালো রাত- ডা: শফিকুর রহমান