ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

কালিগঞ্জে ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা বাস্তবায়নে ক্রীড়া সংস্হার বর্ণাঢ্য সাইকেল র‍্যালি

প্রতিবেদক
নিউজ এডিটর
১২ ফেব্রুয়ারি ২০২০, ১:২৩ পূর্বাহ্ণ

Link Copied!

মোঃ রেজাউল করিম সবুজ
কালিগঞ্জ প্রতিনিধিঃঃ

ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা বাস্তবায়নের লক্ষ্যে কালিগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় বর্ণাঢ্য সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা চত্তর থেকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এই র‌্যালি উদ্বোধন করেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল, উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, সহকারী কমিশনার (ভূমি) সিফাত উদ্দিন, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উজ্জীবনী ইনস্টিটিউট মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক শেখ ইকবাল আলম বাবলু, কুশুলিয়া ইউপি চেয়রম্যান শেখ এবাদুল ইসলাম প্রমুখ।
র‌্যালি উপজেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে কালিগঞ্জ সরকারি কলেজে গিয়ে শেষ হয়।
পরে ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরার বাস্তবায়নে ও মুজিব বর্ষ উপলক্ষে তারুণ্যের ভাবনা বিষয়ে কালিগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গণে সেমিনার অনুষ্ঠিত হয়।
কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও কালিগঞ্জ সরকারি কলেজের বাস্তবায়নে মুজিববর্ষে তারুণ্যের ভাবনা শীর্ষক আলোচনা সভায় সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এর সঞ্চালনায় ছাত্র-ছাত্রীরা মুজিববর্ষে তাদের ভাবনা তুলে ধরে বক্তব্য রাখেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফত উদ্দীন এর উপস্থাপনায় সেমিনারে বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরিম আলী মুন্সি, কালিগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারি, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ রোকেয়া মুনসুর মহিলা কলেজের অধ্যক্ষ জাফরুল আলম বাবু, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু প্রমুখ।
এতে সাতক্ষীরা জেলা প্রশাসক বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদের বঙ্গবন্ধুকে জানতে হবে ও তার আদর্শকে বুকে ধারণ করতে হবে। লেখাপড়ার পাশাপাশি নিজেকে মানুষ হিসেবে গড়ে তুলতে বেশি বেশি বই পড়তে হবে। গল্প-উপন্যাস, কবিতা, সাহিত্য এবং পত্রিকা পড়তে হবে, নতুন প্রজন্মকে আগামী দিনের দেশ গড়ার দায়িত্ব নিতে হবে। বাংলাদেশ হবে ডিজিটাল প্রযুক্তির উন্নত-সমৃদ্ধ দেশ। দুর্নীতি প্রতিরোধে তার কার্যালয় থেকে জোরালো পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তিনি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মুজিববর্ষে শিক্ষার্থীদের ভাবনা বিষয়ে অনুষ্ঠান এবং লাইব্রেরি ও দেওয়ালি পত্রিকা প্রকাশের পরামর্শ দেন।
পরে তিনি কালিগঞ্জ সরকারি কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ফরম পূরণ কর্মসূচি উদ্বোধন করেন।

40 Views

আরও পড়ুন

বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

শারমিন মীমের কবিতা “ভেজাল”

শেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

শার্শায় ভোটগ্রহণ নিয়ে কর্মকার্তাদের সাথে নির্বাচন কমিশনারের ব্রিফিং

নাগরপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা দুলাল বহিষ্কার

গাজায় চলমান গণহত্যার বিরুদ্ধে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

রূপগঞ্জের জাঙ্গীর কুদুর মার্কেট-নদীরঘাট রাস্তাসহ ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে