ঢাকামঙ্গলবার , ২৫ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

কাপাসিয়ায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৩ জুন ২০২৪, ১১:৫৮ অপরাহ্ণ

Link Copied!

শামসুল হুদা লিটন
কাপাসিয়া (গাজীপুর) থেকে:

গাজীপুরের কাপাসিয়ায় পুলিশ পিটিয়ে দণ্ডপ্রাপ্ত আসামি ছিনিয়ে নেয়ার অভিযোগে টোক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এম এ জলিলসহ দুই জনকে গ্রেপ্তার করেছে থান পুলিশ।

আজ বৃহস্পতিবার ভোররাতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেফতারকৃত চেয়ারম্যান এমএ জলিল উপজেলার উজলী দিঘিরপাড় গ্রামের মোহর আলী ব্যাপারীর ছেলে ও একই গ্রামের আব্দুস ছোবহানের ছেলে ফাইজ উদ্দিন।

পুলিশ জানায়, গত বুধবার বিকেলে কাপাসিয়ার উজলী দিঘিরপাড় বাজার ইজারা না নিয়ে অবৈধ ভাবে ঢাকা-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে গরুর হাট বসিয়ে যান চলাচলে বিগ্ন সৃষ্টির অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম লুৎফর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। পরে হাটের অবৈধ ইজারাদারকে হাট সরিয়ে নিতে বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ সময় ইউপি চেয়ারম্যানের ভাই আব্দুল জব্বারের ছেলে বাজার ইজারাদার আমান উল্লাহকে ভ্রাম্যমান আদালত এক মসের কারাদন্ড প্রদান করেন। পরে পুলিশ তাদেরকে পুলিশ হেফাজতে নিয়ে ঘটনাস্থল ত্যাগ করার সময় ইউপি চেয়ারম্যান এমএ জলিলের নেতৃত্বে স্থানীয় কয়েকজন সন্ত্রাসী পুলিশের কাছ থেকে আমান উল্লাহকে ছিনিয়ে নেয় এবং পুলিশকে মারধর করে বলে অভিযোগ উঠে।

এ ঘটনায় বুধবার রাতে লাঞ্ছিত করার ও সরকারি কাজে বাধা প্রদান ঘটনায় টোক তদন্ত কেন্দ্রের এ এসআই লুৎফুল রহমান বাদী হয়ে ইউপিচেয়ারম্যানসহ ২৩ জনের নামে মামলা করেন। আজ বৃহস্পতিবার ভোরে দায়ের হওয়া সেই মামলায় ইউপি চেয়ারম্যান এমএ জলিলসহ ফাইজ উদ্দিনকে গ্রেফতার করে থানা পুলিশ।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম লুৎফররহমান বলেন, ভ্রাম্যমাণ আদালতের কাজে বাধা এবং আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলাকরেছে। ওই ঘটনায় জলিল চেয়ারম্যানকে পুলিশ গ্রেপ্তার করেছে।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, বুধবার উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম লুৎফর রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে গিয়েছিলেন কাপাসিয়ার উজলী দিঘিরপাড় বাজারে। সেখানে এক আসামীকে সাজা দেয় ভ্র্যাম্যমান আদালতের বিচারক। সেই সাজাপ্রাপ্ত আসামি নিয়ে আসার প্রাক্কালে সেখানে এই আসামিরাসহ অজ্ঞাতনামা আসামীরা তাদের মারপিট করে, সরকারী কাজে বাধা দিয়েছেএবং আসামীছিনিয়ে নিয়ে যায়। পরে পুলিশ বাদী হয়ে কাপাসিয়া থানায় মামলা দায়ের করলে পুলিশ চেয়ারম্যানসহ দুইজনকে গ্রেফতার করা হয়।

টোক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পরে জামিনে মুক্তি পেয়েছেন বলে জানাযায়।

73 Views

আরও পড়ুন

আওয়ামী লীগের মূল শক্তি হচ্ছে দেশের জনগণ, তৃণমূলের মানুষ-প্রধানমন্ত্রী

নওগাঁর পত্নীতলায় আ’লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দোয়ারাবাজার সীমান্তে বিপুল পরিমাণ ভারতীয় কসমেটিকস সামগ্রী ও নাসির বিড়ি জব্ধ

আদমদীঘির নিশান সংসদে জাহিদুল সভাপতি, মোজাহার সম্পাদক নির্বাচিত

রায়পুরায় সুমন হত্যার জের ধরে দুই গ্রুপের সংঘর্ষ : আহত ৪

জৈন্তাপুরে প্রবাসি খসরু’।র বন্যা দুর্গত আশ্রয় কেন্দ্রে খাদ্য বিতরণ

খাদ্য সহায়তা নিয়ে কামার পরিবারের পাশে উপজেলা নির্বাহী কর্মকর্তা

নওগাঁর পত্নীতলায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

মাষ্টার হাবিবুর রহমান ফাউডেশনের উদ্দ্যোগে ছাতকে নারী-পুরুষ শিশুদের মধ্যে খাবার বিতরন

বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সফলতার গতিপথ

ছাতকে বানভাসীদের দুর্ভোগের শেষ নেই