ঢাকাসোমবার , ২০ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

করোনা জয় করে বাড়ি ফিরেছে মহেশখালীর তিন আক্রান্ত রোগী

প্রতিবেদক
নিউজ ভিশন
২ মে ২০২০, ৭:২৯ অপরাহ্ণ

Link Copied!

এস. এম. রুবেল, মহেশখালীঃ
করোনা ভাইরাসের সাথে লড়াই করে অবশেষে জয় পেয়েছে তারা তিনজন। গত ১৯ এপ্রিল তাদের শরীরে করোনা ভাইরাস পজেটিভ ধরা পড়ে। তারপর থেকে তারা মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে গোরকঘাটা চরপাড়া লিডারশীপ কলেজে আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন ছিল। অবশেষে দীর্ঘ দশ দিন আইসোলেশনে থাকার পর আজ বাড়ি ফিরেছে তারা। তাদের একজনের বাড়ি উপজেলার বড়মহেশখালী ইউনিয়নের মিয়াজিরপাড়া গ্রামে আর অপর দুইজনের বাড়ি শাপলাপুর ইউনিয়নের মুরং ঘোনা ও মুকবেকী গ্রামে।

২ মে শনিবার মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার উপস্থিতিতে লিডারশীপ কলেজের আইসোলেশন সেন্টার থেকে তাদের ছাড়পত্র প্রদান করা হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় গত ২৮ এপ্রিল এই তিনজন রোগীর করোনা পরীক্ষা করা হয়। এতে তিনজনরই নেগেটিভ রেজাল্ট আসে। পরে ৩০ এপ্রিল পূণরায় করোনা পরীক্ষা করা হয় তাদের। সেখানেও নেগেটিভ রেজাল্ট আসায় আজ চুড়ান্ত ভাবে তাদের করোনা ভাইরাস মুক্ত ঘোষনা করে ছাড়পত্র দেয়া হয়। তবে তাদের আরো ১৫ দিন হোম কোয়ারান্টাইনে থাকতে হবে বলেও জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

করোনা ভাইরাস মুক্ত রোগীরা জানান, আইসোলেশন সেন্টারে ডাক্তার আর নার্সরা সন্তুষজনক সেবা প্রধান করেছেন। চিকিৎসকদের আন্তরিকায় তারা আজ সুস্থ্য হয়ে বাড়ি ফিরছেন। আইসোলেশন সেন্টারে খাবার থেকে শুরু করে পর্যাপ্ত সুবিধা ছিল বলেও জানান তারা।

মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মাহফুজুল হক বলেন, চিকিৎসার পাশাপাশি সচেতন হলে করোনা ভাইরাস প্রতিরোধ সম্ভব। এর জন্য সবাইকে সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। পাশাপাশি করোনা আক্রান্ত রোগী ও তার পরিবারকে সামাজিক ভাবে হেয় না করে সর্বোচ্চ সহযোগীতা করার আহ্বান জানান তিনি। পাশাপাশি ঢাকা, নারায়নগঞ্জ সহ সন্দেহভাজন রোগীদের চিহ্নিত করে প্রশাসনকে জানানো এবং তাদের হোমকোয়ারান্টাইনে রাখার জন্য বলেন তিনি।

100 Views

আরও পড়ুন

ইরানের প্রেসিডেন্ট রাইসির জন্য দোয়া কামনা

ইরানের প্রেসিডেন্টকে উদ্ধারে যাওয়া তিন উদ্ধারকর্মী নিখোঁজ

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

চকরিয়ায় পাচারকৃত গোল কাঠ জব্দ করলো বনবিভাগ

রাবির বিডিএসএফ মানেই নতুনত্ব

কক্সবাজার রেলওয়ে ষ্টেশন এলাকা থেকে ৪ হাজার ইয়াবাসহ গ্রেফতার ০১।

মৌলভীবাজারে ফেসবুকে মহানবী (সা) কে নিয়ে কটুক্তি, যুবক গ্রেফতার

নাগরপুরে শপথ নিলেন প্রাথমিকের নবনির্বাচিত শিক্ষক নেতৃবৃন্দ

মৌলভীবাজার শেরপুরে উন্নয়ন পরিষদের বৃক্ষচারা রোপন কর্মসূচির উদ্বোধন 

আদমদীঘিতে জানালার গ্রিলে বৃদ্ধের ঝু*ল*ন্ত লা*শ

আদমদীঘিতে গাঁজা ও এ্যাম্পুলসহ গ্রেফতার- ৩

দোয়ারাবাজারে গাঁজা ও ইয়াবাসহ তিনজন আটক