ঢাকাশুক্রবার , ১৭ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. রাজনীতি

মাদারগঞ্জে কমিটি ঘোষনাকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ পদত্যাগ করল সাধারণ সম্পাদক

প্রতিবেদক
নিউজ এডিটর
৯ নভেম্বর ২০২২, ১:২৮ পূর্বাহ্ণ

Link Copied!

মাসুদুর রহমান
নিজস্ব প্রতিবেদকঃ

জামালপুরের মাদারগঞ্জ উপজেলার সম্প্রতি জোড়খালী ইউনিয়নের ৬ নং ওয়ার্ড কৃষকলীগের কমিটি নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছে হেলালুর রহমান ।
জানা যায়,উপজেলার ৫ নং জোড়খালী ইউনিয়নের ৬ নং ওয়ার্ড কৃষকলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের সদস্য মিনহাজ উদ্দিন,সদস্য ও ইউপি চেয়ারম্যান সুজা মিয়া, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাহফুজুল ইসলাম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম,ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক হারুন অর রশিদ, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আব্দুল মমিন ও সাধারণ সম্পাদক আব্দুল বারেক সহ ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। সকলের সম্মতি ক্রমে উপজেলা আওয়ামীলীগের সদস্য মিনহাজ উদ্দিন ওয়ার্ড কৃষকলীগের সভাপতি হিসেবে সুরুজ্জামানকে সভাপতি ও হেলালুর রহমানকে সাধারণ সম্পাদক পদে ঘোষনা করেন। পরবর্তীতে কমিটি স্থগিত করে ৫ নভেম্বর জালালকে সভাপতি ও হেলালুর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষনা করা হয় । এদিকে সেই কমিটির সাধারণ সম্পাদক পদ থেকে এর পর থেকেই আওয়ামীলীগ, ছাত্রলীগ ও যুবলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। চর গোলাবাড়ীতে উত্তেজনা বিরাজ করছে। তাই উপজেলা আওয়ামীলীগ ও উপজেলা কৃষকলীগের হস্তক্ষেপ কামনা করেছেন নেতাকর্মীরা সহ স্থানীয় এলাকাবাসী।
এদিকে এলাকারবাসীর অনেকেই অভিযোগ করে বলেন,৫ তারিখে লক্ষাধিক টাকার বিনিময়ে এ কমিটি ঘোষনা করা হয়েছে। জালাল ঢাকা শহরের বিভিন্ন জায়গায় চুরির অপরাধে তাকে জুতার মালা দিয়ে ঘুড়িয়েছে আমরা নেটে দেখেছিলাম। আমরা এ কমিটি চাই না।
এ বিষয়ে ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মমিন বলেন,সম্মেলনে যে কমিটি ঘোষনা করা হয়েছিল সেটা আমি করিনি। আমাকে জানিয়েও কমিটি ঘোষনা করা হয়নি। তবে হেলালুর পদত্যাগ করেছে এটা শুনেছি। কাগজ এখনো আমি পায়নি।
এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সদস্য মিনহাজ উদ্দিন মাষ্টার বলেন,১৮ অক্টোবর সম্মেলনের সময় জরিপ বোর্ডে ইউনিয়ন কৃষকলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক,ইউপি চেয়ারম্যান সহ আওয়ামীলীগের নেতাদের সকলের সম্মতি দিয়ে আমাকে দিয়ে সভাপতি হিসেবে সুরুজ্জামান ও সাধারণ সম্পাদক হেলালুর রহমানের নাম কমিটি ঘোষনা করিয়েছে। পরবর্তীতে শুনলাম ৫ নভেম্বরে কয়ডা বাজারে জালালকে সভাপতি ও হেলালুর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষনা করা হয়েছে। তবে শুনলাম হেলাল নাকি সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছে। উপজেলা আওয়ামীলীগ ও উপজেলা কৃষকলীগ তারা সবাই এলাকা এসে দেখুক কার জনপ্রিয়তা কেমন। তবে এলাকার আওয়ামী পরিবারের সদস্যরা কষ্ট পেয়েছে। উপজেলা নেতাকর্মীদের হস্তক্ষেপ কামনা করছি।

144 Views

আরও পড়ুন

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক

না ফেরার দেশে চলে গেলেন ইবির গণিত বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া

বোয়ালখালীতে আগুনে পুড়েছে ৩টি দোকান

কুবি ছাত্রের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল