ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. রাজনীতি

জেলা কমিটির সিদ্ধান্তের বিরুদ্ধে বিরামপুর উপজেলা আ’লীগের একাংশের সংবাদ সম্মেলন

প্রতিবেদক
নিউজ এডিটর
১৭ জুলাই ২০২২, ১২:১৩ পূর্বাহ্ণ

Link Copied!

মোঃ সামিউল আলম, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি-

বিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদককে অব্যাহতি প্রদানপত্র ও স্বল্প সময়ে উপজেলা কাউন্সিল আয়োজন করায় জেলা কমিটির সিদ্ধান্তের বিরুদ্ধে বিরামপুর উপজেলা আওয়ামীলীগের একাংশ শনিবার (১৬ জুলাই) সকাল ১০ টায় সংবাদ সম্মেলন করেছে।

উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নারু গোপাল কুন্ডু জানান, বিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজু দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিকের সাথে দলীয় সকল কর্মকান্ডে অংশ গ্রহণ করে এলাকায় সরকারের ভাবমুর্তি সমুজ্জল ও দলকে সুসংগঠিত করে রেখেছেন। অপরদিকে বর্তমান সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক দলীয় ও জাতীয় কোন কর্মকান্ডে অংশ গ্রহণ করেন না। অথচ তাদের কথায় প্রভাবিত হয়ে জেলা কমিটি স্বল্প সময় দিয়ে উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল আহব্বান করেছেন। এত অল্প সময়ে স্বতঃস্ফূর্ত কাউন্সিল সম্ভব নয় বলে পর্যাপ্ত সময় দিয়ে কাউন্সিল করার আহবান জানানো হয়েছে সংবাদ সম্মেলনে।

অপরদিকে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজু গত উপজেলা পরিষদ নির্বাচনে যুগ্ম সম্পাদক পারভেজ কবীরের বিরুদ্ধে নির্বাচন করায় কেন্দ্রীয় কমিটি ২০১৯ সালের ৮ সেপ্টেম্বর তাকে কারণ দর্শনোর নোটিশ প্রদান করেন এবং সন্তোষজনক জবাব পেয়ে কেন্দ্রীয় কমিটি ২০১৯ সালের ২১ অক্টোবর তাকে সাধারণ ক্ষমা ঘোষণা করেন। কিন্তু জেলা কমিটি বিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজুকে গত ২৮ ফেব্রুয়ারী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পত্রে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে মর্মে গত ১৪ জুলাই তথ্য প্রকাশ করেছেন।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, কেন্দ্রীয় কমিটির ক্ষমা ঘোষণার পর জেলা কমিটির অব্যাহতি প্রদানের বিষয়টি সম্পুর্ণ অবৈধ ও অনিয়মতান্ত্রিক। এভাবে বিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজুর সম্মান হানীর প্রতিবাদ জানানো হয়। সেই সঙ্গে অবাধ সুষ্ঠু-সুন্দর ও নিরপেক্ষ বিরামপুর উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল আয়োজন করতে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে বিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজু, পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী, সহ-সভাপতি শিবেশ কুমার কুন্ডু, দিলীপ কুমার কুন্ডু, রহমত আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলজার হোসেন, সাংগঠনিক সম্পাদক মোসফিকুর রহমান, আব্দুর রাজ্জাক মাষ্টার, দপ্তর সম্পাদক মামুনুর রশীদ মামুন, উপজেলা যুবলীগের সভাপতি আবু হেনা মোঃ মোস্তফা কামাল ও দলের অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

53 Views

আরও পড়ুন

গাজায় চলমান গণহত্যার বিরুদ্ধে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

রূপগঞ্জের জাঙ্গীর কুদুর মার্কেট-নদীরঘাট রাস্তাসহ ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক