ঢাকারবিবার , ১৯ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ
  3. সারা বাংলা

জৈন্তাপুরে গ্রামীণ বাজার ভবনের জন্য জমি দান করলেন সাব্বির আহমদ

প্রতিবেদক
নিউজ ভিশন
১৪ ডিসেম্বর ২০২০, ২:১৫ পূর্বাহ্ণ

Link Copied!

জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি-
সিলেটের কৃষি বান্ধব একটি উপজেলা জৈন্তাপুর। স্থানিয় কৃষকরা বিভিন্ন ধরণের শীতকালীন সবজির পাশাপাশি জাড়া লেবু, তরমুজ, নাগা মরিচ, প্যাপসিকাম, তেজ পাতা, মৎস্য চাষ, সূর্যমূখী চাষ সহ বিভিন্ন পন্য উৎপাদন করে থাকে। কৃষক ও বিনিয়োগকারীদের পণ্য সরাসরি ভোক্তার কাছে বিক্রির সুযোগ করে দিতে দেশের প্রতিটি উপজেলার ন্যায় সিলেটের জৈন্তাপুর উপজেলার লালাখাল বাজারে গ্রামীণ বাজার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ১কোটি ৯০লক্ষ ১৫হাজার ৫৪ টাকা ব্যায়ে একটি দু’তলা ভবন তৈরী করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তাই এ দু’তলা ভবন নির্মানের জন্য সরকারী খাস জমি না থাকায় কর্তৃপক্ষের অনুরোধ ক্রমে বাজার সংলগ্ন উত্তর পার্শ্বে কামরাঙ্গীখেল দক্ষিন মৌজার জেল নং ৫৫ এর এস.এ খতিয়ান ৩২ বি.এস খতিয়ান ১৫৪ যাহার এস.এ দাগ ১২৬,১২৭,২২৮ বি.এস দাগ ২৩৬ এর তপশীল বর্ণিত নিজ মালিকানাদিন ১৫ শতক ভূমি সিলেটের জেলা প্রশাসকের নামে রেজিস্ট্রি করে দিয়েছেন ৫নং ফতেপুর ইউনিয়নের হেমু ভাটপাড়া গ্রামের বাসিন্দা যুক্তরাষ্ট্র প্রবাসী আলহাজ্ব সাব্বির আহমদ।
নিশ্চিন্তপুর সরকারী প্রাথমিক বিদ্যায়লের প্রধান শিক্ষক নূর উদ্দিন এর মাধ্যমে সিলেটের জেলা প্রশাসকের নিকট এই জমির দলিল হস্তান্তর করা হয়েছে। এখানে গ্রামীণ বাজার ভবন নির্মাণ হলে স্থানিয় অসহায় দরিদ্র কৃষক তার পরিশ্রমের ফসল নেয্যমূল্যে বিক্রয় করতে পারবে। কৃষি ও অকৃষি পণ্য বাজারজাতকরণে সুবিধা দিতে এই জমির ওপর নির্মাণ করা হবে গ্রামীণ বাজার ভবন। অন্য দিকে স্থানিয় বেকার যুবকদের আত্মকর্ম সংস্থান হবে। এ বাজারে নারীদের পণ্য বেচাকেনার আলাদা ব্যবস্থা থাকবে। জমির বাজার মূল্য কয়েক লক্ষ টাকা হলেও তা দান করার পেছনে মহৎ উদ্দেশ্য আছে বলে জানিয়েছেন জৈন্তাপুর উপজেলা প্রকৌশল রমেন্দ্র হোম চৌধুরি।
এ প্রসঙ্গে আলহাজ্ব সাব্বির আহমদ বলেন, ‘আমার আবেগ-অনুভূতির সপ্ন সমাজের মানুষের উপকার করা এবং বেকারত¦ দুরিকরণ সহ শিক্ষার মান উন্নয়নে আমি সব সময় কাজ করে যাচ্ছি। ‘অসহায়, দরিদ্র কৃষক সহ বেকারদের কল্যাণে এটি ব্যবহার হবে। সেই চিন্তা থেকে আমি জমিটি দান করেছি।’
বুধবার সন্ধ্যায় জৈন্তাপুর উপজেলার হরিপুর বাজারস্থ ইদ্রিস মার্কেটের ২য় তলায় নিশ্চিন্তপুর সরকারী প্রাথমিক বিদ্যায়লের প্রধান শিক্ষক নূর উদ্দিনের নিকট দলিল হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন, ৫নং ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশীদ, সিলেট জেলা জাতীয় পার্টির যুগ্ন আহবায়ক ও উপজেলা সভাপতি ইসমাইল আলী (আশিক), লিয়াকত আলী, আমির উদ্দিন, রফিক আহমদ, বশির উদ্দিন, ময়না মিয়া, আব্বাস উদ্দিন প্রমুখ।

89 Views

আরও পড়ুন

বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

শারমিন মীমের কবিতা “ভেজাল”

শেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

শার্শায় ভোটগ্রহণ নিয়ে কর্মকার্তাদের সাথে নির্বাচন কমিশনারের ব্রিফিং

নাগরপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা দুলাল বহিষ্কার

গাজায় চলমান গণহত্যার বিরুদ্ধে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

রূপগঞ্জের জাঙ্গীর কুদুর মার্কেট-নদীরঘাট রাস্তাসহ ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে