ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ

আমি ভিক্ষুক নই, চাঁদাবাজ নই, নই কোনো দালালঃ এস আই নাহিদ।

প্রতিবেদক
নিউজ এডিটর
২৪ সেপ্টেম্বর ২০২০, ৭:৪৫ অপরাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ

নিজের ব্যাক্তিগত ফেসবুক ওয়ালে গত ২৩ সেপ্টেম্বর মোঃ নাহিদ হাসান নামে এক পুলিশ কর্মকর্তা আবেগঘন একটি স্ট্যাটাস দিয়েছেন। তিনি লিখেছেনঃ “নিজের ব্যক্তিগত বিষয় পাবলিকলি প্রকাশ করা ঠিক না কিন্তু মানুষের আচরণে বাধ্য হলাম। আমি ছোটখাটো একটি সরকারি জব করি। তাও আবার প্রবেশন পিরিয়ড। তাই কোন টিএ/ডিএ বিলও নেই। শুধু মাসিক বেতন। যা বেতন পাই সেখান থেকে বিভিন্ন ফান্ডে কর্তন করার পর যা পাই তা দিয়ে নিজের খরচ করার পর অল্প যা থাকে বাসায় দেই বা কোন কোন মাসে বাসায় টাকা দিতে পারি না।

এই অবস্হার মধ্যে মাঝে মাঝে অনেকে ৫/১০/২০ হাজার টাকা ধার বা গিফট দাবি করে। তাদের ধারণা আমার মাসিক ইনকাম নূন্যতম ১লক্ষ+ টাকা। সেখান থেকে তাকে ৫-৭ হাজার দিলে সমস্যা কি?

কারো কারো ধারনা আমি কৃপণ, কারো ধারণা আমি ব্যাংকে টাকা জমাচ্ছি, কারো ধারণা আমি শহরে জমি বা বাড়ি কিনেছি, কারো ধারণা আমি অন্য খাতে ব্যয় করি।

যাদের ধারণা এরকম তাদের উদ্দেশ্যঃ

১) আমি কোন ভিক্ষুক না। সুতরাং এ ৮ মাসে কারো কাছে ভিক্ষা চাই নাই। ইনশাআল্লাহ ভবিষ্যতেও চাইব না। (ভিক্ষুক বলতে কাজের বিনিময়ে ঘুষ দাবি বুঝিয়েছি।যদিও প্রবেশন পিরিয়ডে সুযোগ কম)

২) আমি চাঁদাবাজ না।সুতরাং কারো নিকট থেকে চাঁদাও উত্তোলন করি নাই।

৩) আমি দালালও না। সুতরাং এ পর্যন্ত কারো দালালি করেও এক পয়সাও ইনকাম করি নাই। বরং বিভিন্ন কাজে পরিচিত লোকজন আসলে তাদের চা নাস্তা বাবদ নিজের পকেট থেকে কিছু টাকা খরচ হয়।

আর এই ৮ মাসের সার্ভিস লাইফে কেউ যদি প্রমাণ দিতে পারেন যে আমি কারো কাছে ভিক্ষা চাইছি, চাঁদা তুলছি বা অন্য কোনভাবে ১ টাকাও অবৈধভাবে আয় করেছি তাহলে সাথে সাথে চাকরি হতে অব্যহতি প্রদান করব।

বি.দ্রঃ বাংলাদেশ পুলিশ একাডেমির সম্মানিত প্রিন্সিপ্যাল স্যারের উদ্যোগে আমার যে সকল ব্যাচমেট স্বেচ্ছায় পবিত্র কুরআন স্পর্শ করে মহান আল্লাহর কাছে হালাল রিজিকের ওয়াদা করেছে আমি তার একজন। দোয়া করবেন যেন সেই ওয়াদা রক্ষা করতে পারি।”

এই পুলিশ কর্মকর্তা মোঃ নাহিদ হাসান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। তিনি তার বিশ্ববিদ্যালয় জীবনে ছিলেন একজন উদার পরোপকারী ও একজন সৎ নিষ্ঠাবান মানুষ। বর্তমানে তিনি উপ- পরিদর্শক ( বাংলাদেশ পুলিশ) কর্মরত আছেন।

মোঃ সাজিদুর রহমান সাজিদ নামে একজন কমেন্টে লিখেছেন “জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুবাদে আপনার মত একজন উদার পরোপকারী ও একজন সৎ নিষ্ঠাবান বড় ভাই পেয়েছি এটা আমার জন্য সৌভাগ্য। বিসিএস পরীক্ষা চলাকালীন সময়ও 7 থেকে 8 দিন ক্যাম্পাসের ছোট ভাইয়ের জন্য যে পরিশ্রম উদারতা দেখিয়েছেন তা কল্পনাতীত। এমন ত্যাগ রক্তের সম্পর্ককেও হার মানিয়ে দেয়। আপনার নীতি-নৈতিকতা এবং আদর্শ কে সম্মান জানাই ভাই। এবং সৃষ্টিকর্তার কাছে এই কামনা করি আপনার এই মানসিকতা যেন জীবনের শেষ দিন পর্যন্ত বজায় থাকে।”

72 Views

আরও পড়ুন

রূপগঞ্জের জাঙ্গীর কুদুর মার্কেট-নদীরঘাট রাস্তাসহ ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক

না ফেরার দেশে চলে গেলেন ইবির গণিত বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া