ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. জাতীয়

রাজধানীকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করার পরিকল্পনা করেছিল বিএনপি–স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৯ জুলাই ২০২৩, ১১:২৩ অপরাহ্ণ

Link Copied!

নিউজ ডেস্ক :

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঢাকার প্রবেশমুখগুলোতে অবস্থান নিয়ে বিএনপি রাজধানী ঢাকাকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করার পরিকল্পনা করেছিল। যদিও বলেছিলো তারা শুধুমাত্র অবস্থান করবেন। 

শনিবার বিএনপির কর্মসূচি চলার সময় রাজধানীর বিভিন্ন স্থানে সংঘর্ষে আহত পুলিশ সদস্যদের দেখতে সন্ধ্যায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান এসব কথা বলেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অরাজকতা সৃষ্টির উদ্দেশ্যেই কর্মসূচি দিচ্ছে বিএনপি। এ সংক্রান্ত প্রমাণও পাওয়া গেছে। আজকে তারা ঢাকাকে সারা বাংলাদেশ থেকে বিচ্ছিন্ন করে দেওয়ার মত একটা পরিকল্পনা করেছিল।

“যদিও বলেছিলেন তারা অবস্থান করবেন কিন্তু অবস্থান করেই তারা কিন্তু বসে থাকেননি। আমরা কয়েকজন বিএনপির সেন্ট্রাল নেতাদের দেখেছি তারা বিভিন্ন জায়গায় অবস্থান করে রাস্তা বন্ধ করে দিয়েছেন। রাস্তার উপর দাঁড়িয়ে সমস্ত যানবাহন বন্ধ করে দিয়েছেন।”

তিনি আরও বলেন, ‘সব সময় বলে আসছি, রাজনৈতিক দলগুলোর কর্মসূচিতে আমাদের কোনো বাধা নেই। কিন্তু যখনই তারা জনগণের দুর্ভোগ করবে, জানমালের ক্ষতি করবে, আহত করবে, হত্যার চেষ্টা করবে, গাড়ি ভাঙচুর করবে সেটি পুলিশ ও নিরাপত্তা বাহিনী প্রতিহত করবে। তাদের ওপর যে অর্পিত দায়িত্ব, সেটা তারা পালন করবে।’

বিএনপি আবার ‘অগ্নিসন্ত্রাসের’ পথে যাচ্ছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ১০টি পুলিশের গাড়ি ও ২০টি গণপরিবহন ভাঙচুর করেছে তারা। আগুন দিয়েছে অন্তত ছয়টি বাসে। বিএনপি আবারও সেই অগ্নিসন্ত্রাস করবে কিনা, মানুষকে জ্বালিয়ে পুড়িয়ে মারবে কিনা। এই প্রশ্ন তোলেন তিনি।

উল্লেখ্য, শনিবার ঢাকার প্রবেশমুখগুলোতে বিএনপি এবং আওয়ামী লীগের অবস্থান কর্মসূচি থেকে সংঘাতে আহত হয়েছেন ডজনখানেক ব্যক্তি, পোড়ানো হয়েছে অন্তত তিনটি বাস, ভাংচুর হয়েছে আরও গাড়ি। সংঘাতের জন্য বিএনপির নেতাকর্মীদেরই দায়ী করেছে পুলিশ।

179 Views

আরও পড়ুন

বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

শারমিন মীমের কবিতা “ভেজাল”

শেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

শার্শায় ভোটগ্রহণ নিয়ে কর্মকার্তাদের সাথে নির্বাচন কমিশনারের ব্রিফিং

নাগরপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা দুলাল বহিষ্কার

গাজায় চলমান গণহত্যার বিরুদ্ধে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

রূপগঞ্জের জাঙ্গীর কুদুর মার্কেট-নদীরঘাট রাস্তাসহ ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে