ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. জাতীয়

খুচরা ও পাইকারি বাজারে চিকন চালের দাম আরো বেড়েছে

প্রতিবেদক
নিউজ এডিটর
১১ আগস্ট ২০২২, ১২:২৩ পূর্বাহ্ণ

Link Copied!

নিউজ ডেস্ক :

রাজধানীর খুচরা ও পাইকারি বাজারে চিকন চালের দাম আরো বেড়েছে। খুচরা বাজারে দুই দিনের ব্যবধানে চিকন চালের দাম পাঁচ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে। অন্যদিকে পাইকারি বাজারে এই চালের দাম বেড়েছে ১০ টাকা পর্যন্ত।

পাইকারিতে মোটা চালের দাম খুব বেশি না বাড়লেও খুচরা বাজারে প্রতি কেজিতে দুই থেকে পাঁচ টাকা পর্যন্ত বেড়েছে।

এ ছাড়া দেশের বিভিন্ন মোকামে চালের দাম কিছুটা বাড়তির দিকেই রয়েছে।
রাজধানীর পুরান ঢাকার খুচরা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, দুই দিনের ব্যবধানে চিকন চালের দাম কেজিতে পাঁচ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে। সুগন্ধি চালের দাম বেড়েছে কেজিতে ১৫ টাকা পর্যন্ত।

রাজধানীর জোয়ারসাহারা বাজারের মেসার্স ভাই ভাই স্টোরের খুচরা ব্যবসায়ী মো. নজরুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, পাইকারিতে দাম বাড়ায় খুচরায় প্রতি কেজি চিকন চালের দাম ১০ টাকা পর্যন্ত বেড়েছে। চিকন চালের মধ্যে মিনিকেট প্রতি কেজি বিক্রি করা হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকা দরে। দুই দিন আগেও তিনি এই চাল বিক্রি করেছেন ৬৫ থেকে ৭০ টাকায়।

নাজিরশাইলের দাম পাঁচ টাকা পর্যন্ত বেড়ে প্রতি কেজি ৭৫ থেকে ৮৫ টাকায় বিক্রি করা হচ্ছে। এ ছাড়া মোটা চাল আটাশ প্রতি কেজি বিক্রি করা হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকায়। দুই দিন আগেও এই চাল বিক্রি করা হয়েছে ৫৩ থেকে ৫৮ টাকায়।

দাম বাড়ার তথ্য উঠে এসেছে রাষ্ট্রায়ত্ত সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তথ্যে। সংস্থাটির গতকালের প্রতিবেদনের তথ্য মতে, রাজধানীর খুচরা বাজারে চিকন চাল প্রতি কেজি বিক্রি হয়েছে ৬৫ থেকে ৭৫ টাকা দরে, মাঝারি (পাইজাম/লতা) প্রতি কেজি ৫২ থেকে ৫৬ টাকা এবং মোটা (স্বর্ণা/চায়না ও আটাশ) প্রতি কেজি ৫০ থেকে ৫২ টাকায়, যা গত ৩ আগস্টের তুলনায় তিন টাকা পর্যন্ত বেড়েছে। যদিও রাজধানীর বিভিন্ন বাজারে এই দাম আরো বেশি ছিল বলে জানিয়েছেন দোকানিরা।

পাইকারি চাল ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ রাইস মার্চেন্ট অ্যাসোসিয়েশনের তথ্য মতে, গতকাল রাজধানীর পাইকারি বাজারগুলোতে মিনিকেট চাল বিক্রি হয়েছে ৭০ টাকা কেজি দরে। দুই দিন আগে বিক্রি হওয়া ৪৯ টাকার গুটি চাল এবং ৭২ টাকার নাজিরশাইল চাল গতকাল একই দামে বিক্রি হয়েছে। তবে দাম বেড়েছে অনান্য চিকন চালের। ৭৩ টাকার কাটারিভোগ ৭৫ টাকা, ১১০ টাকার চিনিগুঁড়া বিক্রি হয়েছে ১২০ টাকায়।

101 Views

আরও পড়ুন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক

না ফেরার দেশে চলে গেলেন ইবির গণিত বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া

বোয়ালখালীতে আগুনে পুড়েছে ৩টি দোকান

কুবি ছাত্রের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ