ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

সাব্বির এক শটেই দেখিয়েছে ব্যাট হাতে কী করতে পারে’

প্রতিবেদক
শফিকুল আলম সাব্বির
২৮ সেপ্টেম্বর ২০২২, ৪:৫৬ অপরাহ্ণ

Link Copied!

৩ বলে শূন্য এবং ৯ বলে ১২। আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচে সাব্বির রহমানের স্কোর। এমনিতে এই পারফরম্যান্সকে ব্যর্থতা হিসেবেই দেখা হবে। তবে সাব্বিরের এই পারফরম্যান্স থেকেও ইতিবাচক দিক খুঁজে নিতে চান বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স।

এই অস্ট্রেলিয়ান বলেছেন, সাব্বির দেখিয়েছেন ব্যাট হাতে তিনি কী করতে পারেন। সাব্বিরের সামর্থ্যের ঝলক দেখার পাশাপাশি দুই ম্যাচে ওপেন করা মেহেদি হাসান মিরাজকে নিয়েও আশাবাদী সিডন্স। মিরাজকে বাড়তি স্বাধীনতা দেওয়া হয়েছে বলেও জানালেন এই কোচ।

অস্ট্রেলিয়ায় ১৬ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ দল। বাংলাদেশ ও স্বাগতিক নিউজিল্যান্ডের সঙ্গে এই টুর্নামেন্টের অন্য দল পাকিস্তান।

ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের আগে দেশে প্রস্তুতি ক্যাম্প ঠিকঠাক না হওয়ায় আরব আমিরাতে ক্যাম্প করার কথা জানায় বিসিবি। যেখানে পরে আরব আমিরাতের সঙ্গে দুই ম্যাচের সিরিজও যোগ করা হয়।

আমিরাতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও তেমন ভালো করতে পারেননি সাব্বির

গুরুত্বপূর্ণ মিশনে নামার আগে প্রস্তুতিটা ভালো হয়নি ওপেনিংয়ে নামা সাব্বিরের। প্রথম ম্যাচে রানের খাতা খুলতে ব্যর্থ হয়েছেন। পরের ম্যাচে এক চার ও ফ্রি হিটে একটি ছক্কা মারেন। তবে বেশি সময় টিকতে পারেননি। আরিয়ান লাকরার বলে এলবিডব্লিউ হয়ে ফেরার আগে সিডন্সকে দিয়ে এসেছেন সামর্থ্যের প্রমাণ।

বিসিবির প্রকাশিত ভিডিও বার্তায় সাব্বিরকে নিয়ে সিডন্স বলেছেন, ‘সাব্বির এখনো ছন্দ খুঁজে পাওয়ার চেষ্টা করছে। আজকে সে একটি শটের মাধ্যমে দেখিয়েছে ব্যাট হাতে কী করতে পারে। আমরা এটি আরও বেশি দেখতে চাই।’

আরব আমিরাতের মতো অপেক্ষাকৃত পিছিয়ে থাকা দলের সঙ্গেও ব্যাটে-বলে সংগ্রাম করতে হয়েছে বাংলাদেশকে। প্রথম ম্যাচে ১৫৮ রান করার পর গতকাল বাংলাদেশ করে ১৬৯ রান। তবু দলের ব্যাটিংয়ে সন্তুষ্ট বলে জানিয়েছেন সিডন্স। তিনি বলেছেন, ‘এখানে দেখলাম, এর আগে এশিয়া কাপেও দেখেছি। আমরা খুব ভালো ব্যাটিং করেছি। হয়তো বোলিংয়ে কিছু উন্নতি করতে হবে, যা এই সিরিজে আমরা খুব ভালো করেছি। আমরা দারুণ বোলিং করেছি। বিশেষ করে আজ (গতকাল)।’

সাব্বির ছন্দ ফিরে পাওয়ার অপেক্ষায় থাকলেও মিরাজের ব্যাটিংয়ে বেশ খুশি সিডন্স। এই অলরাউন্ডারকে নিয়ে বাংলাদেশ কোচ বলেছেন, ‘হ্যাঁ (আমি খুশি); বিশেষ করে মিরাজের ওপর। মিরাজ বেশ ভালোভাবে এগিয়ে এসেছে। ওর আত্মবিশ্বাস এখন উঁচুতে। আমি ওকে টেস্ট ও ওয়ানডেতে দেখেছি ভালো ব্যাট করতে। এখন শুধু ওকে বাড়তি লাইসেন্স দেওয়া হয়েছে টপ অর্ডারে নেমে শট খেলার। সে দারুণ করছে।’

বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স

বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স

প্রথম ম্যাচে ৩৭ বলে ৪৬ রান করেন মিরাজ। পরের ম্যাচে করেছেন ১৪ বলে ১২ রান। দলের আস্থার প্রতিদান দিতে পেরে আনন্দিত মিরাজ বলেছেন, ‘প্রথমত টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ। তারা বিশ্বাস করেছে যে আমি ওপেনিং করলে হয়তো ভালো হবে। আমি দেশে যখন খেলেছি কাজ করেছি, জেমিও আমার সঙ্গে কিছুদিন ইনডোরে-আউটডোরে কাজ করেছে। সেখান থেকে আত্মবিশ্বাসটা পেয়েছি।

226 Views

আরও পড়ুন

গাজায় চলমান গণহত্যার বিরুদ্ধে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

রূপগঞ্জের জাঙ্গীর কুদুর মার্কেট-নদীরঘাট রাস্তাসহ ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক