ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

নবম দেশের ঘরের মাটিতে দশম টেস্ট জয়

প্রতিবেদক
নিউজ ভিশন
২৫ ফেব্রুয়ারি ২০২০, ৮:৩২ অপরাহ্ণ

Link Copied!

মুহা. ইকবাল আজাদ, ঢাকা।
টেস্ট দলের নবম তালিকায় অবস্থান করা বাংলাদেশ ঘরের মাটিতে দশম টেস্ট জয় করেছে। দীর্ঘ পনেরো মাস পরে পুনরায় জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ জয় লাভ করে বাংলাদেশ। নবম তালিকার বাংলাদেশ, ১১৯টি টেস্ট খেলে এই পর্যন্ত জয় লাভ করেছে মোটে ১৪টি ম্যাচ। তার অর্ধেকটা আবার বর্তমান তালিকার একাদশ স্থানে অবস্থান করা জিম্বাবুয়ের সাথে। গত ১৭ বারের দেখায় ৭-৭ জয়ের সমতা নিয়ে সমান অবস্থানে আছে নিম্নসারির এই দুই দল।

‘বাংলাদেশ নিজের মাটিতে শক্ত প্রতিপক্ষ’-সংবাদ সম্মেলনে বিপক্ষ দল থেকে এমন কথা প্রায়ই শোনা যায়। কিন্তু টেস্টে বাংলাদেশ হয়তো জিম্বাবুয়ের জন্য সমানুপাতিক প্রতিপক্ষ। বাকিদের বিপক্ষে সাদামাটা দল। এমনকি নবাগত টিম আফগানিস্তানের সাথেও সাধারণ দলের ভূমিকায় ছিলো বাংলাদেশ। টেস্টে নিজের মাটিতে ৬৩ ম্যাচের বিপরীতে জয় মাত্র ১০টি। এর সিংহভাগ আবার এই জিম্বাবুয়ের সাথে। বাংলাদেশের টেস্ট আমেজ যে জিম্বাবুয়ে ছাড়া জমে না, আজকের ম্যাচই তার উৎকৃষ্ট প্রমাণ।

গরীবের ‘আ্যশেজ’ শুরুর আগে কোচ সময় চেয়েছিলেন। জিম্বাবুয়ের বিপক্ষে অসাধারণ কিছু হবে বলেও ব্যক্ত করেছিলেন। দলকে জিম্বাবুয়ে হিসেব করলে, মাঠকে স্পোর্টিং উইকেট ভাবলে, দুই-তিনজন ধারাবাহিক খেলোয়াড়ের পরিসংখ্যান হিসাব না করলে এবারও আহামরি কিছু করেনি টিম বাংলাদেশ। ওপেনিং জুটির ব্যর্থতা যে হয়েই আসছে নিয়মিত। মাঝে মিথুনের ব্যাটিং দর্শককে বিরক্ত করেই ছাড়বে।

দিনশেষে বাংলাদেশ ৬ ম্যাচ পরে জিম্বাবুয়ের সাথে জয়ের দেখা পেয়েছে। নিত্যকারের মতো, মুমিনুল আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন বলেও সংবাদ সম্মেলনে জানিয়েছেন। কোচও হয়তো নিম্নস্তরের দল নিয়ে একটু কাজ করতে আগ্রহ পাবেন। এবার দেখার বিষয়, আগত পাকিস্তানের বিপক্ষে এই আত্মবিশ্বাস কতটা কাজে লাগাতে পারে বাংলার বাঘেরা।

57 Views

আরও পড়ুন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক

না ফেরার দেশে চলে গেলেন ইবির গণিত বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া

বোয়ালখালীতে আগুনে পুড়েছে ৩টি দোকান