ঢাকাশুক্রবার , ১৭ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

এসএ গেমসে জবির মারজানা’র স্বর্ণ জয়, উপাচার্যের অভিনন্দন

প্রতিবেদক
নিউজ এডিটর
৩ ডিসেম্বর ২০১৯, ৫:০৬ অপরাহ্ণ

Link Copied!

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) চারুকলা বিভাগে প্রথম বর্ষে পড়া মারজান আক্তার প্রিয়া দক্ষিণ এশিয়ান গেমসে সেরা হলেন কারাতের কুমিতে! মারামারির খেলায়! যার কিনা হওয়ার কথা ছিল রঙ-তুলির কোনো প্রতিযোগিতায় সেরা । ছিনিয়ে আনলেন দেশের জন্য ৩য় স্বর্ণ।এদিকে মারজানার স্বর্ণজয়ে তাকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়েলর উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। উপাচার্য বলেন, এটা শুধু আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের জন্য বরং গোটা দেশের জন্যই গর্বের। তাকে অভিনন্দন।

নেপালের কাঠমান্ডুর সাতদাবাতোর ইন্টারন্যাশনাল স্পোর্টস কমপ্লেক্সে মেয়েদের অনূর্ধ্ব-৫৫ কেজি ওজন শ্রেণিতে মঙ্গলবার পাকিস্তানের কৌসরা সানাকে ৪-৩ পয়েন্টে হারিয়ে স্বর্ণ জিতেন প্রিয়া। দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ক্রীড়া আসরে প্রথমবারের মতো পরেন সেরার মুকুট। বাংলাদেশকে এনে দিলেন তৃতীয় সোনা জয়ের আনন্দে ভেসে যাওয়ার উপলক্ষ্য।

ঠোঁটে, চোয়ালে আঘাতের চিহ্ন নিয়ে প্রিয়া যখন গণমাধ্যমের মুখোমুখি হলেন, মুখে কেবলই প্রাপ্তির উচ্ছ্বাস, ব্যথার ছিটেফোঁটাও নেই। জানালেন, বাংলাদেশ পুলিশে এসআই পদে চাকুরি করা বাবা কিভাবে প্রতি-ক্ষণে দেশের জন্য কিছু করার তাগাদা দিতেন মেয়েকে।
‘এই অনুভূতি আসলে প্রকাশ করা সম্ভব নয়। আজ যতটা খুশি, এতটা খুশি আমি কখনও হইনি। এটা আমার জীবনের সর্বোচ্চ অর্জন। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ, কেননা তার ইচ্ছাতেই আমি আজ এখানে।”
মঙ্গলবার কারাতে কুমিতের পুরুষ একক অনূর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেণিতে পাকিস্তানের জাফরকে ৭-৩ হারিয়ে সেরা হন আল আমিন। বাংলাদেশ পায় দ্বিতীয় সোনার পদক।
এর আগে সোমবার তায়কোয়ান্দোয় ছেলেদের ২৯ (প্লাস) বয়সীদের ইভেন্ট পুমসে বাংলাদেশকে প্রথম সোনার পদক এনে দেন দিপু চাকমা।

এ বিষয়টি নিয়ে জানতে চাইলে চারুকলা বিভাগের চেয়ারম্যান মোহা: আলপ্তগীন বলেন, এটা আমাদের জন্য খুবই গর্বের।আমরা তার সাফল্য কামনা করছি এবং তাকে অভিনন্দন।

115 Views

আরও পড়ুন

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক

না ফেরার দেশে চলে গেলেন ইবির গণিত বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া

বোয়ালখালীতে আগুনে পুড়েছে ৩টি দোকান

কুবি ছাত্রের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল