ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. জাতীয়

সিনেটের বার্ষিক অধিবেশনে ৮৬৯ কোটি ৫৬ লাখ টাকার বাজেট অনুমোদিত

প্রতিবেদক
নিউজ ভিশন
২৪ জুলাই ২০২০, ১:২৩ অপরাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ  
ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের মূলতবিকৃত বার্ষিক অধিবেশন গতকাল ২৩ জুলাই ২০২০ বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়। সিনেটের চেয়ারম্যান ও উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অধিবেশনে সভাপতিত্ব করেন । স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রেখে সিনেটের এই মূলতবি অধিবেশনের আয়োজন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাঁর সমাপনী বক্তব্যে অধিবেশনে অংশগ্রহণ ও সুচিন্তিত মতামত প্রদানের জন্য মাননীয় সংসদ সদস্য, শিক্ষাবিদ, গবেষণা সংস্থার প্রতিনিধি, রেজিস্টার্ড গ্র্যাজুয়েট, ডাকসু’র প্রতিনিধিসহ সকল ক্যাটাগরির সিনেট সদস্যকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, “যে সকল বয়োজ্যেষ্ঠ ও শ্রদ্ধাভাজন সিনেট সদস্য অধিবেশনে অংশগ্রহণ করতে পারেননি, তারা সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন এবং অধিবেশনের সাফল্য কামনা করেছেন”।

উপাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষা ও গবেষণার উৎকর্ষ সাধন, মাস্টার প্ল্যান প্রণয়ন ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি সমুন্নত রাখার লক্ষ্যে নানাবিধ কর্মপ্রয়াস ও উদ্যোগ অব্যাহত রয়েছে। করোনাকালীন ও করোনাত্তোর (Post-COVID19 Pandemic) সমস্যা মোকাবেলা করে শিক্ষার্থীদের সুরক্ষা প্রদান এবং শিক্ষা ও গবেষণার গুণগত মান নিশ্চিতকরার লক্ষ্যে স্ব স্ব অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালনের জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় বিজ্ঞান সম্মত উপায়ে ক্রমান্বয়ে বিশ্ববিদ্যালয় সামনের দিকে এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন। এছাড়া, মুজিববর্ষ উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিচ এন্ড লিবার্টি’-এর জন্য চলতি অর্থবছরের বাজেটে প্রাথমিক বরাদ্দ রাখা হবে বলে উপাচার্য অভিমত ব্যক্ত করেন।

সিনেটের এই মূলতবি অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) ও ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ২০২০-২০২১ অর্থ বছরের ৮৬৯ কোটি ৫৬ লাখ টাকার রাজস্ব ব্যয় সংবলিত প্রস্তাবিত বাজেট এবং ২০১৯-২০২০ অর্থ বছরের ৮৪৫ কোটি ১৫ লাখ টাকার সংশোধিত বাজেট উপস্থাপন করেন। অধিবেশনে এই বাজেট গৃহীত ও অনুমোদিত হয়।

অধিবেশনে মেহের আফরোজ চুমকি এমপি, ড. আবদুস সোবহান মিয়া এমপি, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালসহ সম্মানিত সিনেট সদস্যগণ বক্তব্য প্রদান করেন।

 

 

এনভি/ইকবাল/ঢাকা। 

112 Views

আরও পড়ুন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক

না ফেরার দেশে চলে গেলেন ইবির গণিত বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া

বোয়ালখালীতে আগুনে পুড়েছে ৩টি দোকান