ঢাকামঙ্গলবার , ২৫ জুনe ২০২৪
  1. সর্বশেষ

বুটেক্সের নজরুল হলে মারামারির ঘটনায় তদন্ত কমিটি গঠন 

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৬ মে ২০২৪, ১০:৩০ অপরাহ্ণ

Link Copied!

মো:তাওহিদুল ইসলাম শিশির, বুটেক্স প্রতিনিধি

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যায়ের (বুটেক্স) সৈয়দ নজরুল ইসলাম হলে বৃহস্পতিবার (২৩ মে) রাত ১ ঘটিকায় হলের ৬০১নং রুমে মারামারির ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হল প্রভোস্ট ড. মো. মাহবুবুর রহমানের স্বাক্ষরিত অফিস আদেশ হতে তা জানা যায়।

নজরুল ইসলাম হলের সহকারী প্রভোস্ট মো: আবুল কালাম আজাদকে তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে। তাছাড়া সহকারী প্রক্টর মো: সুলতান মাহমুদ ও হলের হাউজ টিউটর মো: রিফাত হোসেনকে সদস্য এবং সহকারী প্রভোস্ট মো: মোতাকাব্বির হাসানকে সদস্য সচিব করা হয়েছে। 

অফিস আদেশ অনুসারে, তদন্ত কমিটিকে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তপূর্বক পাঁচ কর্মদিবসের মধ্যে যথাযথ সুপারিশসহ লিখিত প্রতিবেদন হল প্রভোস্টের নিকট প্রেরণের অনুরোধ করা হয়।

আজ রবিবার (২৬ মে) তদন্তের প্রথম কার্যদিবস। তদন্ত কমিটির আহ্বায়ক মো: আবুল কালাম আজাদকে প্রথম কার্যদিবসের কার্যক্রম নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমরা প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করেছি ও নির্ধারিত কার্যদিবসের মধ্যে আমরা আমাদের প্রতিবেদন জমা দিব।

তিনি আমাদের আশ্বস্ত করেন, মারামারির ঘটনায় কোনো রাজনৈতিক ও অন্য কোনো প্রভাব আমাদের তদন্তে কোনো প্রভাব ফেলতে পারবে না। যারা দোষী তাদের অবশ্যই শাস্তি পেতে হবে। আমরা এই বিষয়কে গুরুত্বের সাথে তদন্ত করব। 

এর আগে সিনিয়র-জুনিয়রদের পূর্বের ক্রোন্দলের জেড়ে ৬০১নং রুমে মারামারির ঘটনা ঘটার অভিযোগ আসে। রুমটিতে বৃহত্তর ময়মনসিংহের পাঁচজন শিক্ষার্থী থাকতো। সৈয়দ নজরুল ইসলাম হল ও জিএমএজি ওসমানী হলের ৪৬তম ব্যাচের প্রায় ৩০ জন শিক্ষার্থী তাদেরকে ‘গেস্টরুমে’ নেওয়ার জন্য আসে। রুমে শিক্ষার্থীরা গেস্টরুমে যেতে অস্বীকৃতি জানালে ৪৬তম ব্যাচের ৭/৮ জন রুমের ভেতর এসে তাদেরকে জোরপূর্বক গেস্টরুমে নিতে চাইলে বাকবিতন্ডায় জড়ায় এবং মারামারি শুরু হয়। এতে উক্ত মারামারির ঘটনায় নজরুল হলের দুই শিক্ষার্থীকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

89 Views

আরও পড়ুন

আগামীকাল থেকে টানা তিনদিন অর্ধদিবস কর্মবিরতির ডাক বুটেক্স শিক্ষক সমিতির

শার্শা উপজেলা প্রশাসনের মাসিক সভা ও বিভিন্ন মালামাল বিতরণ

অগ্রণী ব্যাংকের অফিস সহায়কের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

খালেদা জিয়ার হৃদ্‌যন্ত্রে স্থায়ী পেসমেকার বসানো হয়েছে

আওয়ামী লীগের মূল শক্তি হচ্ছে দেশের জনগণ, তৃণমূলের মানুষ-প্রধানমন্ত্রী

নওগাঁর পত্নীতলায় আ’লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দোয়ারাবাজার সীমান্তে বিপুল পরিমাণ ভারতীয় কসমেটিকস সামগ্রী ও নাসির বিড়ি জব্ধ

আদমদীঘির নিশান সংসদে জাহিদুল সভাপতি, মোজাহার সম্পাদক নির্বাচিত

রায়পুরায় সুমন হত্যার জের ধরে দুই গ্রুপের সংঘর্ষ : আহত ৪

জৈন্তাপুরে প্রবাসি খসরু’।র বন্যা দুর্গত আশ্রয় কেন্দ্রে খাদ্য বিতরণ

খাদ্য সহায়তা নিয়ে কামার পরিবারের পাশে উপজেলা নির্বাহী কর্মকর্তা