ঢাকাবুধবার , ১৭ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

আগামীকাল কাঙ্ক্ষিত সেই শিক্ষার্থী সমাবেশ

প্রতিবেদক
নিউজ এডিটর
১৭ মার্চ ২০২৩, ৬:৪৭ অপরাহ্ণ

Link Copied!

পিংক ইসলাম

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫, অবসরের বয়স বৃদ্ধি, আবেদন ফি সর্বোচ্চ ২০০ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদে বঙ্গবন্ধু ল কমপ্লেক্স ও তাঁর একটি ম্যুরাল স্থাপনের দাবিতে ১৮ মার্চ দুপুর ২ টায় শাহবাগের প্রজন্ম চত্বরে শিক্ষার্থী সমাবেশের ডাক দিয়েছে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ।

এই সমাবেশকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি চলছে। চলছে প্রচার প্রচারণা, গণসংযোগ ও লিফলেট বিতরণ। পোস্টার সাঁটানো হয়েছে দেশের আনাচে কানাচে। আন্দোলন সফল করতে প্রতিদিনই বিভিন্ন কমিটির সাথে কেন্দ্রীয় কমিটির প্রস্তুতি সভা হচ্ছে। গত এক মাস ধরে ঢাকা মহানগরের অলিগলিতে সমাবেশের পক্ষে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতারা।সংগঠনটির সূত্র জানায়, ১৮ মার্চ বেলা ২ টায় সারা দেশের শিক্ষার্থীদের উপস্থিতিতে শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশের জন্য শাহবাগের প্রজন্ম চত্বর ব্যবহারের অনুমতি চেয়ে সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হয়েছে বলে জানা গেছে।

গণসংযোগ চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব মো: খোকন মিয়া বলেন, আওয়ামী লীগ সরকার ২০১৮ সালে নির্বাচনী ইশতেহারে উল্লিখিত প্রতিশ্রুতি দিয়েছিল। তখন তারা বলেছিল পরিস্থিতি অনুযায়ী বাস্তবতার নিরিখে চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি যুক্তিসংগত ব্যবস্থা গ্রহণ করা হবে। কিন্তু সেশনজট ও করোনায় প্রায় ২ বছরের ক্ষতিগ্রস্থ হওয়া সত্ত্বেও ৪ বছর পূর্বে ছাত্রসমাজকে দেওয়া সরকারের নির্বাচনী ইশতেহার এখনো বাস্তবায়িত হয়নি। আগামীকালের শিক্ষার্থী সমাবেশ যেকোনো মূল্যে সফল করতে আমরা প্রস্তুতি নিয়েছি। আশা করছি, আগামীকাল সরকার আমাদের ছাত্র সমাজের দাবি মেনে নিবে। তিনি সরকারকে যুব সমাজের দাবি মেনে নেওয়ার আহ্বান জানান। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মুক্তা আক্তারসহ আরো অনেকে।

সমাবেশের সর্বশেষ অবস্থা জানতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক শরিফুল হাসান শুভর সাথে যোগাযোগ করা হলে তিনি আজ দুপুরে নিউজ ভিশনকে বলেন, আমরা বিশ্বাস করি, ছাত্র সমাজ আজ ৩ দফা দাবিতে ঐক্যবদ্ধ। দেশের সাধারণ মানুষও আমাদের দাবির পক্ষে একমত। ‘তাই ১৮ মার্চের সমাবেশে মানুষ নিজেদের তাগিদেই যোগ দিবে। এ ছাড়া আমরা এরই মধ্যে প্রতিটি বিভাগের শিক্ষার্থীদের সাথে প্রস্তুতি সভা করেছি। এতে দেশজুড়ে বেশ সাড়া পড়েছে।’

সমাবেশে পুলিশের পক্ষ থেকে বাধা দেওয়ার আশঙ্কা করছেন কি না, এমন প্রশ্নে তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার উন্নয়নমুখী ও শিক্ষার্থীবান্ধব। এমনটি ঘটার কোনো আশংকা নেই। আমরা বিশ্বাস করি, সরকার খুব দ্রুতই আমাদের দাবি মেনে নিবে। তিনি আগামীকালের সমাবেশ সফল করতে সকল শিক্ষার্থীদেরকে দুপুর ২ টায় শাহবাগের প্রজন্ম চত্বরে উপস্থিত হওয়ার আহ্বান জানান।

164 Views

আরও পড়ুন

রাজশাহীতে র‌্যাবের পৃথক অভিযানে ছিনতাইয়ের মালামালসহ ০৩ জন গ্রেফতার ।

আনোয়ারায় মৎস্যপল্লীতে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

চকরিয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের শুভ উদ্বোধন

শেরপুরে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবারকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

সমগ্র মুসলিম বিশ্ব ফিলিস্তিনের স্বাধীনতা উদযাপন করবে–খামেনি

নোয়াখালীর দুই নাবিকের মুক্তিতে স্বস্তি পরিবারের মাঝে

প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার

শার্শায় প্রশাসনের আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

নাগরপুরে নাবিক সাব্বিরের মুক্তির খবর শুনে তার পরিবারে খুশির বন্যা বইছে।

নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালিত

ঈদসংখ্যার গুরুত্ব কি হারিয়ে যাচ্ছে?