ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
  1. সর্বশেষ

সমাজে শান্তি প্রতিষ্ঠায় রাসুল (সা.)এর আদর্শের বিকল্প নেইঃ জাতীয় ওলামা সমাজ বাংলাদেশ

প্রতিবেদক
রফিকুল ইসলাম জসিম
১৯ সেপ্টেম্বর ২০২২, ৮:৪৪ অপরাহ্ণ

Link Copied!

আজ (১৯ সেপ্টেম্বর) সোমবার রাজধানীর পল্টনস্থ থানা বাসমতী রেস্টুরেন্টে সংগঠনের সভাপতি মুফতী জুনায়েদ গুলজারের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক মুফতী সানাউল্লাহ খানের সঞ্চালনায় জাতীয় ওলামা সমাজ বাংলাদেশের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে মুফতী জুনায়েদ গুলজার বলেন, হযরত মুহাম্মদ (সা.) ছিলেন সর্বযুগের সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানুষ। পৃথিবীতে তিনি আগমণ করেছেন মানবজাতির মুক্তির দূত হিসেবে। তাঁর আদর্শ অনুসরণের মধ্যেই নিহিত আছে সকল মানুষের মুক্তি ও কল্যাণ। তাঁর আদর্শ অনুসরণ করলে সর্বস্তরের মানুষই সুখে-শান্তিতে বসবাস করতে পারবে। তাই জাতীয় ওলামা সমাজ বাংলাদেশ- হুজুর (সা.) এর সিরাত আমাদের জীবনের সকল ক্ষেত্রে বাস্তবায়ন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করছে।

তিনি আল্লামা মহিউদ্দিন খান (রাহ.) এর স্মৃতিচারণ করে বলেন, জাতীয় কনফারেন্স কে ধারা বাহিকভাবে প্রতিটি ধর্মপ্রাণ মুসলমানের নিকট পৌঁছে দেওয়ার জন্য জাতীয় ওলামা সমাজ বাংলাদেশ জাতীয় কনফারেন্স এর উদ্যোগ গ্রহণ করেছে।

উক্ত মতবিনিময় সভায় মুফতীয় সানাউল্লাহ খান বলেন, বর্তমান অশান্ত পৃথিবীতে শান্তি ফিরিয়ে আনতে মহাগ্রন্থ আল-কুরআন এবং রাসূল (সা.) এর সুন্নাহ’র কোন বিকল্প নেই। তাই রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক মুক্তি ও শান্তির পথ খুঁজে পেতে গোটা মানবজাতিকে কুরআন ও সুন্নাহর পথেই ফিরে আসতে হবে।

সভায় অন্যান্য বক্তারা জীবনের সকল ক্ষেত্রেই রাসুল (সা.)এর আদর্শ অনুসরণ করতে সকলের প্রতি আহবান জানান। এছাড়াও আগামী (৫ নভেম্বর) জাতীয় সীরাত কনফারেন্স’সহ বেশকিছু কর্মসূচি গ্রহন করা হয় এবং সভা শেষে পূর্বের কমিটি বিলুপ্ত করে সংগঠনের সভাপতি মুফতী জুনায়েদ গুলজারকে পুনরায় সভাপতি করে নতুম কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে উপদেষ্টা মন্ডলি হিসেবে দায়িত্ব পেয়েছেন, যথাক্রমে- আল্লামা আবুল কালাম, আল্লামা আহমেদ আলি কাসেমী, আল্লামা মহিউদ্দিন রব্বানী, আল্লামা সানাউল্লাহ মাহমুদি, মুফতি ওয়াহিদুল আলম, মাওলানা ফজলুর রহমান।

কমিটির অন্যান্য সদস্যরা নিম্নরূপ-
সভাপতিঃ মাওলানা জুনায়েদ গুলজার, সিনিয়র সহসভাপতি, মাওলানা ইসমাইল বেলায়েত হোসাইন, সহ সভাপতি যথাক্রমে- মাওলানা এনামুল হক মুসা, মাওলানা শামসুল আলম, মাওলানা হারুন ইসলামাবাদি, মুফতি ইমরানুল বারী সিরাজী, মাওলানা সরদার নেয়মাতুল্লাহ, মাওলানা ফরহাদ আলম।

সেক্রেটারি, মুফতি সানাউল্লাহ খান, সহকারী সেক্রেটারি যথাক্রমে- মুফতি আব্দুল্লাহ ফিরুজী, মাওলানা হাবিব মাদানি, এহতেশামুল হক সখী, মাওলানা জামিল সিদ্দিকী, বান্দা মুহাম্মদ ইমদাদুল্লাহ। সাংগঠনিক সম্পাদক, মাহমুদুল হাসান শাহেদি, সহ সাংগঠনিক, মাওলানা সাদ বিন জাকির, প্রচার সম্পাদক, মাওলানা আলামিন আরাফাত মুফতি জাকারিয়া, মাওলানা আবির হোসাইন, মাওলানা নাসির হোসাইন। সদস্য যথাক্রমে- মাওলানা আব্দুল গাফফার, মাওলানা শরিফ হায়সা, মাওলানা মুসাইব হাসান জিয়াদ প্রমুখ।

 

391 Views

আরও পড়ুন

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!

দোয়ারাবাজারে চেলানদীতে ভেসে উঠলো নিখোঁজ ব্যবসায়ী মঈন উদ্দিনের লা’শ

সজিব মিয়ার কবিতা “মাটি”

ভয়াল ২৯ এপ্রিল নিহতের স্মরণে ধলঘাটা এসোসিয়েশন’র বিভিন্ন কর্মসুচী পালন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

যশোরে দেশের সর্বোচ্চ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড