ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. আন্তর্জাতিক

হোয়াটসঅ্যাপে অর্ডার দিলেই বাড়িতে পৌঁছে যাবে খাবার

প্রতিবেদক
নিউজ ভিশন
১৪ এপ্রিল ২০২২, ১২:০০ অপরাহ্ণ

Link Copied!

অনলাইন ডেস্কঃ

হোয়াটসঅ্যাপে অর্ডার দিলেই বাড়িতে পৌঁছে যাবে খাবার। সেখানে থাকবে ইলিশ থেকে বিরিয়ানি।

১৪ ও ১৫ এপ্রিল অর্থাৎ পহেলা বৈশাখকে ঘিরে ভারতের কলকাতা পঞ্চায়েত দপ্তরের অন্তর্গত সুসংহত এলাকা উন্নয়ন পর্ষদ (সিএডিসি) এই সুবিধা নিয়ে হাজির হয়েছে বাঙালির দুয়ারে। এই দু’দিন দুপুরে ও রাতের রান্না থেকে নারীদের মুক্তি দিতে স্বল্প খরচে আহারের সুযোগ থাকছে।

বাঙালির নববর্ষ পালনে নারীরা যেন রান্নাঘরে থেকে দূরে আনন্দ উল্লাসে থাকতে পারেন, সেই কথা মাথায় রেখেই এই আয়োজন বলে জানিয়েছেন পঞ্চায়েত দপ্তরের একজন কর্মকর্তা। এই উদ্যোগে বিশেষ ধরনের মুরগির মাংস থেকে খাসি, দই, কাতলা, ইলিশের মতো সনাতনী খাবার বাঙালির ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে তারা।

পঞ্চায়েত দপ্তর থেকে জানানো হয়েছে, বর্ষবরণের দু’দিন অর্থের বিনিময়ে মিলবে বিশেষ খাবার। দুপুরের খাবারে থাকছে, দেহরাদূন চালের ভাত, পোস্ত দিয়ে করলা, আলু ভাজা, টক ডাল, ইলিশ মাছ, চিকেন কষা, চাটনি, পাপড়, মিষ্টি এবং পান।

কেউ যদি মুরগির মাংসের বদলে খাসির মাংস পেতে চান, সেজন্যও পৃথক বন্দোবস্ত থাকছে। অর্ডার দেওয়ার সময় চাহিদার কথা জানিয়ে দিলে, ইলিশ ও মুরগির মাংসের বদলে পাওয়া যাবে দই, কাতলা এবং মাটন কষা।

প্রতিজনের খাবারের জন্য দিতে হবে ৫০০ টাকা করে। হোয়াটসঅ্যাপ করে অর্ডার দেওয়ার নম্বরও দেওয়া হয়েছে। অনলাইনে টাকা দেওয়া ছাড়াও খাবার পৌঁছে দেওয়ার পর টাকা দেওয়ার ব্যবস্থাও রাখা হচ্ছে।

আজ এবং কাল রাতে থাকছে পৃথক আয়োজন। রাতের খাবারের তালিকায় কর্তৃপক্ষ রেখেছেন চিকেন ও মাটন বিরিয়ানি। চিকেন বিরিয়ানি পেতে খরচ করতে হবে ১৩০ টাকা। আর মাটন বিরিয়ানির ক্ষেত্রে খরচ হবে ১৭৫ টাকা। সম্প্রতি বাড়ির পোষ্য, অর্থাৎ বেড়াল ছানা, কুকুর ছানার জন্যও বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা চালু করেছে সিএডিসি। বাংলা বর্ষবরণে সেই সুবিধা বহাল থাকছে। কলকাতা শহর ছাড়া, বিধাননগর, বরাহনগর, উত্তর ও দক্ষিণ দমদম পুরসভা এলাকায় এই পরিষেবা দেওয়া হবে বলে জানিয়েছে পঞ্চায়েত দপ্তর।
সূত্র: এনডিটিভি।

– এস/এম

58 Views

আরও পড়ুন

বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

শারমিন মীমের কবিতা “ভেজাল”

শেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

শার্শায় ভোটগ্রহণ নিয়ে কর্মকার্তাদের সাথে নির্বাচন কমিশনারের ব্রিফিং

নাগরপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা দুলাল বহিষ্কার

গাজায় চলমান গণহত্যার বিরুদ্ধে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

রূপগঞ্জের জাঙ্গীর কুদুর মার্কেট-নদীরঘাট রাস্তাসহ ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে