ঢাকাবুধবার , ১৭ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. আন্তর্জাতিক

ঘূর্ণিঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র: ৯ জনের মৃত্যু, বিদ্যুৎহীন বিভিন্ন রাজ্য

প্রতিবেদক
নিউজ এডিটর
৪ মার্চ ২০২৩, ৭:২৭ অপরাহ্ণ

Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক রিপোর্ট:

শক্তিশালী ঘূর্ণিঝড় আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রের দক্ষিণ উপকূলে। ঘূর্ণিঝড় ও এ থেকে সৃষ্ট ভারী বৃষ্টিতে ওই এলাকায় স্থানীয় সময় গতকাল শুক্রবার অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ঝড়ের ফলে ১০ লাখের বেশি বাসাবাড়ি বিদ্যুৎ–বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দেশটির আবহাওয়া অধিদপ্তর ও সরকারি কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রের ‘ন্যাশনাল ওয়েদার সার্ভিস’ জানিয়েছে, গতকাল রাতের মধ্যেই শক্তিশালী এই ঘূর্ণিঝড় দক্ষিণ উপকূল থেকে সরে উত্তর–পূর্ব উপকূলের দিকে অগ্রসর হয়েছে।

এদিকে ঝড়ের ফলে মিশিগানের দক্ষিণ-পূর্বাঞ্চল থেকে নিউইয়র্ক অঙ্গরাজ্য পর্যন্ত ভারী তুষারপাত এবং ঝড়ের পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া দপ্তর।

কেন্টাকির গভর্নর অ্যান্ডি বেশিয়ার বলেছেন, ঝড়ের ফলে সৃষ্ট দুটি টর্নেডো গতকাল তাঁর রাজ্যের পশ্চিম অংশে আঘাত হানে। প্রতিকূল আবহাওয়ার ফলে অন্তত তিনজনের মৃত্যু হয়েছে কেন্টাকিতে। এদিকে ফায়েতে কাউন্টির করোনার কার্যালয় জানিয়েছে, ঘূর্ণিঝড়ের সময় সেখানে গাছ উপড়ে পরে এক নারীর মৃত্যু হয়েছে।

আলাবামার গভর্নর কে ইভে সামাজিক যোগাযোগমাধ্যমে জানান, শক্তিশালী এই ঘূর্ণিঝড়ে তাঁর রাজ্যে তিনজনের মৃত্যু হয়েছে। তবে তিনি বিস্তারিত জানাননি। এদিকে আরাকানসাস অঙ্গরাজ্যে শক্তিশালী এই ঘূর্ণিঝড়ের সময় পানিতে তলিয়ে যাওয়া এক সড়কে গাড়ি চালানোর সময় নদীতে পরে এক ব্যক্তি মারা গেছেন।

মিসিসিপির গভর্নর টেট রিভস সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন, শক্তিশালী ঘূর্ণিঝড়ের সময় ঝোড়া হাওয়ার কারণে তাঁর রাজ্যে একজন মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রের সরকারি কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড়ের ফলে ক্ষতিগ্রস্ত রাজ্যগুলোয় ১৪ লাখের বেশি বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুৎ নেই।

262 Views

আরও পড়ুন

রাজশাহীতে র‌্যাবের পৃথক অভিযানে ছিনতাইয়ের মালামালসহ ০৩ জন গ্রেফতার ।

আনোয়ারায় মৎস্যপল্লীতে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

চকরিয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের শুভ উদ্বোধন

শেরপুরে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবারকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

সমগ্র মুসলিম বিশ্ব ফিলিস্তিনের স্বাধীনতা উদযাপন করবে–খামেনি

নোয়াখালীর দুই নাবিকের মুক্তিতে স্বস্তি পরিবারের মাঝে

প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার

শার্শায় প্রশাসনের আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

নাগরপুরে নাবিক সাব্বিরের মুক্তির খবর শুনে তার পরিবারে খুশির বন্যা বইছে।

নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালিত

ঈদসংখ্যার গুরুত্ব কি হারিয়ে যাচ্ছে?