ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ

রাঙামাটিতে ধর্ষণ মামলায় ১০ বছরের সাজা

প্রতিবেদক
নিউজ এডিটর
২৭ অক্টোবর ২০২২, ১০:৫৫ অপরাহ্ণ

Link Copied!

|| রাঙামাটি প্রতিনিধি ||

রাঙামাটিতে ধর্ষণ মামলায় শরৎ তংচংগ্যা ওরফে সুরন তংচংগ্যা (৪৫) নামে এক আসামীকে ৩লাখ টাকা জরিমানা সহ ১০ বছরের সশ্রম কারাদণ্ড ঘোষণা করেছে বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। কাপ্তাই উপজেলার স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টা মামলায় বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে বিজ্ঞ আদালত এ রায় দেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, শরৎ তনচংগ্যা ওরফে সুরন তংচংগ্যা’র বিরুদ্ধে কাপ্তাই থানায় দায়ের স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল’র বিচারক এ.ই.এম ইসমাইল হোসেন এ দন্ডাদেশ প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত আসামী কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়ন’র সাপছড়ি ওপরপাড়ার বাসিন্দা নোয়াধন তংচংগ্যার ছেলে।

মামলার এজাহারে সূত্রে জানা গেছে, ২০২১ সালের ১২ এপ্রিল সকাল ১১টার সময় শরৎ তনচংগ্যা দেবাছড়া এলাকায় পেছন থেকে ঝাপটে ধরে এবং গলায় ওড়না প্যাচিয়ে পাহাড়ী ছড়ায় নিয়ে এক শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টা চালায়। ধর্ষকের হাত থেকে নিজেকে রক্ষায় দশম শ্রেনী পড়ুয়া কিশোরীর চিৎকার চেচামেচিতে পথচারীরা এগিয়ে আসে। তারাই নির্জন ছড়ায় ধর্ষকের কবল থেকে কিশোরীকে উদ্ধার করে। তখন কৌশলে ধর্ষক ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। এ ঘটনার পরদিন ১৩ এপ্রিল ভিকটিমের পিতা কাপ্তাই থানায় মামলা করেন। এ মামলায় আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ২ বছরের কারাদন্ড ঘোষণা করেছে বিজ্ঞ আদালত।

রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম বলেন, আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত এ সাজা প্রদান করেছে। #

225 Views

আরও পড়ুন

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু