ঢাকাশুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ

জোয়ারিয়ানালাতে ২১ মে থেকে কার অনুমতিতে চলমান রয়েছে জুয়া খেলা?

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৯ জুলাই ২০২৩, ১:৫৯ পূর্বাহ্ণ

Link Copied!

ইমরান উদ্দীন,স্টাফ রিপোর্টার(কক্সবাজার)

২০২৩ সালের ২১ মে থেকে কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালায় চলমান রয়েছে জুয়া খেলা ঈদুল আযহা উপলক্ষে মাত্র ৩ নিদেন জন্য বন্ধ হয়েছিলো ঈদ শেষে পুনরায় আবারও শুরু হয়েছে রমরমা জুয়া খেলা।

প্রভাবশালী নেতাদের সহযোগিতায় সরকার তথা আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বৈশাখী মেলার নামে দিন-রাতে প্রকাশ্যেই জুয়ার আসর বসানোর অভিযোগ উঠেছে।

একটা শেষ হওয়ার পর পরেই আর একটা। ৯ জুলাই আবারও শুরু হতে যাচ্ছে এই জুয়া খেলা। জোয়ারিয়ানালা ইউনিয়নের ৭নং ওয়ার্ডে মালা পাড়া রেঞ্জ অফিসের পেছনে ৩দিনব্যাপী শুরু হতে যাচ্ছে জুয়া খেলা।

এ জুয়ার আসর বন্ধ করতে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন স্থানীয়রা।

বর্ণিত ইউনিয়নের কয়েকটি এলাকায় তিন দিন করে বৈশাখী মেলা নামে প্রশাসনের অনুমতি নিয়ে চমৎকার ভাবে দর্শকের উপস্থিতিতে প্রকাশ্যেই জুয়ার আসর চলমান রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী ও বৈশাখী মেলা উপভোগ কারীরা।

রামু থানার কয়েক কিলোমিটারের মধ্যে এ আসর বসানো হয়। তবে রামু থানা পুলিশ কয়েকবার অভিযানও করেছে বলে জানান রামু থানার ওসি আনোয়ার হোসাইন।

এছাড়া বৈশাখি অনুষ্ঠানের নামে পরিবেশন করা হচ্ছে অশ্লীল নৃত্য। এতে নিঃস্ব হচ্ছে কৃষক এবং বিপদগামী হচ্ছে যুব সমাজ। এসব অসামাজিক কর্মকান্ড বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

এলাকাবাসী সুত্রে জানা যায়, প্রকাশ্যে জোয়ার খেলার আসর আয়োজন করা হয় । ছোট-বড় মিলে মোট ৪টি জুয়ার বোর্ডে লাখ লাখ টাকার খেলা হয়।

লোভের ফাঁদে পড়ে এক রাতেই অনেকে সর্বশান্ত হয়েছে। স্থানীয় কৃষক ও যুব সমাজ হুমরি পড়ে ওই খেলার আসরে। অনেকেই লাভের আশায় বোর্ডে টাকা ফেলে নিঃস্ব হন। এসব মেলার কারণে চলনবিলের হাজার হাজার নিরীহ কৃষক এবং যুবসমাজ নিঃস্ব ও বিপদগামী হচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, প্রতি বছরের ন্যায় বৈশাখ মেলার আয়োজন করা হয়েছে। এই মেলাকে ঘিরে এলাকায় জামাই ও বউ-ঝি এর আগমন ঘটে। ঘরে ঘরে চলে আনন্দ ও উল্লাস। কিন্তু এবার মেলায় জুয়ার আয়োজন করায় এলাকাবাসীর আনন্দ মাটিতে মিশে গেছে।

বৈশাখী মেলার নামে অসামাজিক এই ধরণের কার্যকলাপ বন্ধ করতে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন সচেতনমহল।

বৈশাখী মেলায় জুয়ার আসর বসানোর বিষয়ে জানতে রামু থানার ওসি আনোয়ার হোসাইন বলেন কোথায় কখন হচ্ছে যদি হয় সব আয়োজন ভেঙ্গে দেওয়া হবে আমাদের অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

142 Views

আরও পড়ুন

এক মহাজাগতিক বিরল ঘটনার সাক্ষী হতে চলছে বিশ্ব

সাংবাদিক তৈয়বুরের বাবার মৃত্যু, দাফন সম্পন্ন : শান্তিগঞ্জ প্রেসক্লাবের শোক

চলে গেলেন কবি মার্জেনা চৌধুরী

হিন্দু সম্প্রদায়ের মানুষেরা আমাদের আমানত, তা‌দের রক্ষা কর‌তে হ‌বে- মির্জা ফখরুল

গ্রামাঞ্চলে বাড়ছে অপচিকিৎসা, দায়ী কে?

মানবতার দেয়াল এখন মৌলভীবাজারে

গণঅভ্যুত্থানের যোদ্ধা শহীদ আবু সাঈদ

ইসলামপুরে জলবায়ু পরিবর্তন প্রশিক্ষণ অনুষ্ঠিত 

জামালপুরে আদম ব্যবসায়ী হায়দার খাঁ’র শাস্তির দাবিতে মানববন্ধন

মিয়ানমার লালদ্বীপ থেকে টেকনাফ স্থলবন্দরে দুটি গুলি এসে পড়লো

ড্রপ এ তামাক বিরোধী ক্যাম্পেইনে তরুণ প্রতিনিধিদের অ্যাডভোকেসি বিষয়ক ২য় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি তরুণ লেখক ফোরামের নেতৃত্বে জুবায়েদ-মীম