ঢাকাশুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ

চান্দগাঁও পুলিশের অভিযানে গাড়ি ও টাকা সহ ছিনতাইকারী চক্রের নারী সহ চার সদস্য গ্রেফতার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৯ মে ২০২৩, ২:০৫ অপরাহ্ণ

Link Copied!

শহিদুল সুমন,চট্টগ্রাম :

চট্টগ্রাম চান্দগাঁও থানাধীন চান্দগাঁও আবাসিক এলাকা এ-ব্লকের মুখে আরাকান রোডস্থ দ্যা পিৎজা কোম্পানির সামনে গত ১৬/০৫/২০২৩ ইংরেজি রোজ মঙ্গলবার রাত আনুমানিক ০৯ ঘটিকার সময় ছিনতাইকারী চক্রের ০৪ সদস্যকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানা পুলিশ।

এসময় তাদের কাছ থেকে একটি করোলা ফিল্টার গাড়ি যার রেজিষ্ট্রেশন নং- (চট্টমেট্রো-গ-১২-১৫৪৯),ছিনতাই কাজে ব্যবহৃত একটি প্লাষ্টিকের কাটার ও নগদ ১২০০০ (বার হাজার) টাকা। ছিনতাইকারীরা হলেন-
১/মোঃ ইমরান হোসেন ইমন প্রকাশ ক্যারেট ইমন (২৩) পিতা-মোঃ হোছাইন, মাতা-মোস্তফা বেগম, সাং-বহদ্দারহাট,বাড়ই পাড়া, সত্তার মেম্বারের বাড়ী, থানা-চান্দগাঁও, জেলা-চট্টগ্রাম।

২। মোঃ সজীব (২৩), পিতা-মৃত মোঃ নুরুল ইসলাম, মাতা-শাহেনা বেগম, সাং-মোহাম্মদপুর,খায়ের মিয়ার বাড়ী,থানা-লাকসাম, জেলা-কুমিল্লা।

বর্তমান ঠিকানা-বহদ্দারহাট,বাড়ই পাড়া, প্রফেসর কলোনী, ৬নং বাসা, থানা-চান্দগাঁও, জেলা-চট্টগ্রাম।
৩। মোঃ ইমাম উদ্দিন রিপন (২৪), পিতা-আবু তাহের, মাতা-আলিয়া বেগম, সাং-ইমামের বাড়ী, ডাকঘর-চৌরাঙ্গী, থানা-হাতিয়া, জেলা-নোয়াখালী। বর্তমান ঠিকানা-পশ্চিম মোহরা,মাজার গেইট,গোলাম নাজির বাড়ী, রাসেল ভবন, নীচ তলা, থানা-চান্দগাঁও, জেলা-চট্টগ্রাম।
৪। আফরোজা আক্তার রিতু(২২), স্বামী- অনিক গাজী, পিতা-মৃত আব্দুল কুদ্দুস, মাতা- নাছরিন বেগম, সাং- হায়দার মঞ্জিলের সামনে নিউটাউন,জেলা-কিশোরগঞ্জ।

জানা যায় ছিনতাইকারী চক্রের নারী সদস্য আফরোজা আক্তার রিতু’র সাথে ছিনতাই এর শিকার মোঃ সালাউদ্দিন (৩৫) সাথে ইমুতে পরিচয় হয়।
এর সুবাধে তাদের উভয়ের মতামতের ভিত্তিতে কক্সবাজার যাওয়ার সময় ছিনতাইকারী আফরোজা আক্তার রিতু(২২) কর্তৃক ভাড়া করা একটি করোলা ফিল্টার গাড়ি যার রেজিষ্ট্রেশন নং- (চট্ট মেট্রো-গ-১২-১৫৪৯) যোগে অলংকার শপিং সেন্টারের সামনে হইতে কক্সবাজার যাওয়ার উদ্দেশ্যে রওনা করেন। রাত আনুমানিক ০৯ ঘটিকার সময় চান্দগাঁও থানাধীন চান্দগাঁও আবাসিক এ-ব্লকের মুখে আরাকান রোডস্থ দ্যা পিৎজা কোম্পানির সামনে পৌঁছালে ছিনতাইকারী (ড্রাইভার) মোঃ ইমাম উদ্দিন রিপন,ছিনতাইকারী মোঃ ইমরান হোসেন ইমন প্রকাশ ক্যারেট ইমন ও মোঃ সজীব এর পরস্পর যোগসাজসে জোর করে গাড়ীতে ওঠে পড়ে,ছিনতাইকারী মোঃ ইমরান হোসেন ইমন প্রকাশ ক্যারেট ইমন ও মোঃ সজীব গাড়ীতে ওঠে সাথে সাথে ছিনতাইয়ের শিকার মোঃ সালাউদ্দিন (৩৫) এর নাকে মুখে চেপে ধরলে মোঃ সালাউদ্দিন বাঁচাও বাঁচাও করে চিৎকার চেচামেছি করলে সকল ছিনতাইকারী মোঃ সালাউদ্দিনের হাতে মুখে চাপ দিয়ে ধরে রেখে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে ও মোঃ সালাউদ্দিনের পকেট হইতে নগদ ১৫,০০০/- (পনের হাজার) টাকা ছিনিইয়ে নেয়।

এঘটনায় চান্দগাঁও থানায় একটি মামলা রুজু করা হয়েছে মামলা নং-(৩৬) তাং ১৮/০৫/২০২৩ ইংরেজি ধারা-(৩৯৪) পেনাল কোড। মামলা রুজু হওয়ার পর সহকারী পুলিশ কমিশনার (পাঁচলাইশ জোন), সিএমপি, চট্টগ্রাম।

মোঃ বিল্লাল হোসেন মহোদয়ের তত্ত্বাবধানে অফিসার ইনচার্জ মোঃ খাইরুল ইসলাম এর নির্দেশনায় এসআই-আজিজুল হক, এসআই-রফিকুল ইসলাম সহ চান্দগাঁও থানার অভিযান টিমের সহায়তায় অভিযান পরিচালনা করেন।

গোয়েন্দা ও তথ্য প্রযুক্তির ভিত্তিতে চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট পানি উন্নয়ন বোর্ডের সামনে রাস্তার উপর হইতে ধৃত ছিনতাইকারী/আসামীদেরকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তার পূর্বক আসামী মোঃ ইমরান হোসেন ইমন প্রকাশ ক্যারেট ইমন (২৩) এর পরিহিত প্যান্টের পিছনের পকেট হইতে আসামীর নিজ হাতে বাহির করিয়ে দেওয়া মতে ছিনতাইকৃত নগদ ৮,০০০ (আট হাজার) টাকা, আসামী মোঃ সজীব (২৩) এর পরিহিত প্যান্টের সামনের পকেট হইতে আসামীর নিজ হাতে বাহির করিয়ে দেওয়া মতে ছিনতাইকৃত নগদ ৪,০০০ (চার হাজার) টাকা উদ্ধার পূর্বক উপস্থিত সাক্ষীদের উপস্থিতিতে জব্দ তালিকা মোতাবেক জব্দ করা হয়। বর্ণিত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা ঘটনার তারিখ ও সময়ে ঘটনাস্থলে বাদীর নিকট হইতে নগদ ১৫,০০০ (পনের হাজার) টাকা জোর পূর্বক ছিনিইয়ে নেওয়া সহ ছুরিকাঘাত করার বিষয়ে স্বীকার করেন।

342 Views

আরও পড়ুন

সাংবাদিক তৈয়বুরের বাবার মৃত্যু, দাফন সম্পন্ন : শান্তিগঞ্জ প্রেসক্লাবের শোক

চলে গেলেন কবি মার্জেনা চৌধুরী

হিন্দু সম্প্রদায়ের মানুষেরা আমাদের আমানত, তা‌দের রক্ষা কর‌তে হ‌বে- মির্জা ফখরুল

গ্রামাঞ্চলে বাড়ছে অপচিকিৎসা, দায়ী কে?

মানবতার দেয়াল এখন মৌলভীবাজারে

গণঅভ্যুত্থানের যোদ্ধা শহীদ আবু সাঈদ

ইসলামপুরে জলবায়ু পরিবর্তন প্রশিক্ষণ অনুষ্ঠিত 

জামালপুরে আদম ব্যবসায়ী হায়দার খাঁ’র শাস্তির দাবিতে মানববন্ধন

মিয়ানমার লালদ্বীপ থেকে টেকনাফ স্থলবন্দরে দুটি গুলি এসে পড়লো

ড্রপ এ তামাক বিরোধী ক্যাম্পেইনে তরুণ প্রতিনিধিদের অ্যাডভোকেসি বিষয়ক ২য় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি তরুণ লেখক ফোরামের নেতৃত্বে জুবায়েদ-মীম

ড.রেজাউল কবির লোহাগাড়া বার আউলিয়া কলেজের সভাপতি মনোনীত