ঢাকাশুক্রবার , ১৭ মে ২০২৪
  1. সর্বশেষ

চকরিয়ায় যুবলীগ নেতার বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

প্রতিবেদক
নিউজ ভিশন
২৩ মার্চ ২০২২, ৯:০৯ অপরাহ্ণ

Link Copied!

চকরিয়া প্রতিনিধিঃ
চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে চেয়ারম্যানের নির্দেশে উপজেলা যুবলীগ নেতার জমি জবর দখলের চেষ্টা ও বসতঘরে ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। ২৩ মার্চ সকাল ৭টায় ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নোয়াপাড়া গ্রামে ঘটেছে এ ঘটনা।
যুবলীগ নেতা সালাউদ্দিন জানান, ফাঁসিয়াখালী নোয়াপাড়ার রিজার্ভ বনভূমি এলাকায় প্রায় এক যুগের অধিককাল আগে থেকে প্রায় ১৫শতক জমিতে বসতবাড়ি নির্মাণ করে ভোগ দখলে থাকেন মরহুম নুরুল কবিরের পুত্র উপজেলা যুবলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সালাহ উদ্দিন ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাহাব উদ্দিনের বড়ভাই সাবেক ছাত্রলীগ নেতা মরহুম কফিল উদ্দিন।

তিনি আরো বলেন, জমিতে টিনের ঘেরার ঘর, টিউবওয়েল ও টয়লেট রয়েছে। ঘরে একজন ভাড়াটিয়াও নিয়োগ করেন দীর্ঘকাল থেকে। কিন্তু সম্প্রতি অনুষ্টিত সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান হেলাল উদ্দিনের নির্দেশে পরিষদের চৌকিদার শাহেদ, স্থানীয় গনি মিয়ার পুত্র শফি মৌলভী, তার ভাই মনির ও ছেলে মিশকাতের নেতৃত্বে বিনা নোটিশে যুবলীগ নেতার উক্ত ভোগ দখলীয় জমি জবর দখলে নিতে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। পরবর্তীতে জমি মালিক যুবলীগ নেতা বিষয়টি চেয়ারম্যানকে জানালে তিনি স্থানীয়দের কাছ থেকে খোজ নিয়ে দেখেন জমিটি যুবলীগ নেতার। এরপর তিনি উক্ত জমিটি মৌলভী শফি গংয়ের জন্য ক্রয় করার প্রস্তাব দেন।

এদিকে জমি মালিক যুবলীগ নেতা সালাহ উদ্দিন উক্ত বিষয়ে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল, উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক কাউসার উদ্দিন কচিরকে অবহিত করেন। তিনি প্রশাসনের কাছে আইনী সহায়তা কামনা করেন।

এ বিষয়ে চেয়ারম্যান হেলাল উদ্দিন জানান, আমি কাউকে জমি দখলের নির্দেশ দিইনি। জমি সংক্রান্ত একটি বিষয়ে আমাকে বলার পর আমি সরেজমিনে পরিদর্শন করি। কিন্ত আমি কাউকে জমি ক্রয় করার প্রস্তাব দিইনি।

78 Views

আরও পড়ুন

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক

না ফেরার দেশে চলে গেলেন ইবির গণিত বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া

বোয়ালখালীতে আগুনে পুড়েছে ৩টি দোকান

কুবি ছাত্রের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল