বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

৩ দফা দাবিতে রাবি উপাচার্য বরাবর শিক্ষার্থীদের স্মারকলিপি

সেপ্টেম্বর ২৯, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

শাহজালাল ইসলাম তুহিন
রাবি সংবাদদাতাঃ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের প্রথম বর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভোগান্তি নিরসনসহ ৩ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট রাইটস এসোসিয়েশন ।

বুধবার দুপুরে (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর প্রেরিত এক স্মারকলিপিতে ৩টি দাবি জানানো হয়। এ সময় স্মারকলিপির একটি অনুলিপি প্রক্টর দপ্তরে জমা দেন তারা।

দাবিগুলো হলো- ১. ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য ক্যাম্পাস অভ্যন্তরে আবাসন ব্যবস্থা করতে হবে। ২. ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। ৩. মেস গুলোতে শিক্ষার্থী ও অভিভাবকদের বিনা ভাড়ায় থাকার ব্যবস্থা করতে হবে।

লিপিতে বলা হয়, পরীক্ষায় অংশ নিতে আসা বিপুল সংখ্যক শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আবাসনের জন্য কোন সুসমন্বিত ব্যবস্থা আমরা এখনও দেখিনি। শিক্ষার্থী ও পরীক্ষার্থীদের সাথে রাজশাহীর মেস মালিকদের দুরাচরনের কথা সর্বজনবিদিত। তাছাড়া প্রতিরাত থাকার জন্য শিক্ষার্থীদের গুনতে হবে ২০০ টাকা যা অযৌক্তিক।

এর আগে গতকাল মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভোগান্তি নিরসনে ক্যাম্পাসের অভ্যন্তরে সুষ্ঠু ও নিরাপদ আবাসনের দাবিতে ‘স্টুডেন্ট রাইটস এসোসিয়েশন ‘ এর ব্যানারে মানববন্ধন করেন তারা।

শিক্ষার্থীদের পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করেন- স্টুডেন্ট রাইটস এসোসিয়েশনের সভাপতি কে এম সাকিব, সাংগঠনিক সম্পাদক রিপন মাহমুদ, সদস্য মেহেদী সজীব, আসাদুল্লাহ গালিব।###

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।