৩০ জানুয়ারি ফেনীর সিন্দুরপুর বাজারে ঐতিহাসিক তাফসীরুল কুরআন মাহফিল

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১:৪৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২০

ইবরাহিম শওকত:

প্রতিবারের ন্যায় আবারো আত্মশুদ্ধির আঙিনা সিন্দুরপুরে হতে যাচ্ছে যুব সমাজের উদ্যোগে ১১ তম বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিল।

আগামী ৩০ জানুয়ারি, বৃহস্পতিবার বিকেল ২টায় ফেনীর দাগনভুঁইয়া থানার সিন্দুরপুর ইউনিয়নের প্রাইমারি স্কুল মাঠে সিন্দুরপুর তাওহীদি জনতা ও যুব সমাজের উদ্যোগে ১১ তম বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হবে।

মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সুলতান আহমদ নানুপুরী রহ. এর সাহেবজাদা আল্লামা এমদাদুল্লাহ সাহেব দা.বা.

আমন্ত্রিত ওয়ায়েজিনে কেরাম হিসেব উপস্থিত থাকবেন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কুরআন ও জামিয়া কারীমিয়া আরাবিয়া, ঢাকার মুহাদ্দিস মুফতি ওয়ালি উল্লাহ দা.বা. এবং সারা বাংলা আলোড়ন সৃষ্টিকারী বক্তা ও নন্দিত মুফাসসিরে কুরআন হেদায়াতুল্লাহ আজাদী সাহেব দা.বা.

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুফতি আবুল কালাম আজাদ,জামিয়া আজমিয়া বনশ্রী-ঢাকার মুহাদ্দিস, মসজিদে গনী-রামপুরার খতিব ও সত্যপুর মাদরাসা সিন্দুরপুরের পরিচালক মুফতি মাহফুজুর রহমান সিন্দুরপুরী সাহেব দা.বা.

আরো উপস্থিত থাকবেন,১নং সিন্দুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ নূর নবী ও রঘুনাথপুর দারুস সুন্নাহ মাদরাসার মুহতামিম ও এন টিভি ইউ.কে এর ধর্মীয় আলোচক হযরত মাওলানা সালাউদ্দীন জাহাঙ্গীর সাহেব দা.বা.

মাহফিল বিষয়ে জানতে চাইলে, মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষ থেকে জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরার মুহাদ্দিস মুফতি হোসাইন আহমদ জাবের বলেন, তাফসীরুল কুরআন মাহফিলটি এই এলাকায় দীর্ঘ ১০ বছর যাবত হয়ে আসছে।
আমরা এখানে যথাসম্ভব বড় বড় ব্যক্তিদের আনার চেষ্টা করে থাকি। ইতোপূর্বে এ মাহফিলে তাশরীফ এনেছিলেন, হাটহাজারী মাদরাসার স্বনামধন্য শাইখুল হাদিস,উস্তাযুল মুহতারাম আল্লামা জুনায়েদ বাবুনগরী সাহেব দা.বা., জামেয়া রহমানিয়া আরাবিয়ার প্রধান মুফতি, আল্লামা মুফতি হিফজুর রহমান সাহেব দা.বা., জামিয়া রশীদিয়া ফেনীর পরিচালক মুফতি শহীদুল্লাহ সাহেব দা.বা. এবং নোমান কাসেমী সাহেব দা.বা.

সেই ধারাবাহিকতায় এবারও আমরা অনেক বড় বড় ব্যক্তিদের দাওয়াত দিয়েছি।

মাহফিল বস্তবায়নের বিষয়ে তিনি বলেন,মাহফিল সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য মাহফিল বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে। এবং তারা এ বিষয়ে সভাও করেছেন।
আর এ মাহফিলের কাজগুলো এলাকার লোকজন খুব উৎসাহের সাথেই করে থাকে।

তিনি বলেন, আমরা আশা করছি প্রতিবারের ন্যায় এবারও সুষ্ঠু ও সুন্দর ভাবে মাহফিল শেষ করতে পারবো ইনশাআল্লাহ।

মুফতি হোসাইন আহমদ জাবের ধর্মপ্রান মুসলমানদের কাছে মাজফিলের জন্য দুআ চেয়ে বলেন, সকলে দোয়া করবেন এই মাহফিল যেনো মুসলমানদের আত্মার খোরাক হতে পারে এবং দ্বীনের জন্য কবুল হয়।