বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

২০২২ বিশ্বকাপে সরাসরি মূল পর্বে বাংলাদেশ

নভেম্বর ৭, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

স্পোর্টস করেসপন্ডেন্ট: এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেই দেশে ফিরেছে বাংলাদেশ দল। তবে এই ব্যর্থতার মাঝেই একটি সুসংবাদ পেল বাংলাদেশ। আগমী ২০২২ সালে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলবে টাইগাররা। গতকাল সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ওয়েস্ট ইন্ডিজের পরাজয়ের ফলে বাংলাদেশের ভাগ্য খুলে গিয়েছে।

আগামী বিশ্বকাপের বাছাই পর্বে আর খেলতে হবে না বাংলাদেশকে। তবে এটার জন্য বাংলাদেশের সামনে সহজ সমীকরণ ছিল সুপার টুয়েলভে বাংলাদেশকে অন্তত একটি ম্যাচ জিততে হবে। কিন্তু সুপার টুয়েলভে বাংলাদেশ সবগুলো ম্যাচ হেরেছে। তাই আগামী বিশ্বকাপে বাংলাদেশের সরাসরি সুপার টুয়েলভে খেলা ভাগ্যটা ঝুলে ছিল ওয়েস্ট ইন্ডিজের হাতে। অস্ট্রেলিয়ার কাছে ক্যারীবিয়দের পরাজয় সেই পথটা পরিস্কার হয়েছে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই ফাইনালিস্ট অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় আগামী বছরের বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলবে । তাদের সঙ্গে ১৫ নভেম্বর প্রকাশিত আইসিসি র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা ছয় দল সরাসরি সুপার টুয়েলভে খেলবে। এই মুহূর্তে বাংলাদেশের অবস্থান র‌্যাঙ্কিংয়ের ৮ নম্বরে। সেরা আটে থাকার সুবাদে সরাসরি মূল পর্বে খেলবে বাংলাদেশ।

শনিবার সুপার টুয়েলভের গ্রুপ-১-এর ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটের হেরে টি-টোয়েন্টি র‌্যাংকিয়ে ৮ নম্বরে থাকা দলটি এখন ১০ নম্বরে নেমে গেছে। অন্যদিকে, বিশ্বকাপে বাজে খেললেও ওয়েস্ট ইন্ডিজের নীচে নেমে যাওয়ায় ৮ নম্বরে উঠে গেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার কাছে হেরে যাওয়ায় ৮ পয়েন্ট হারিয়ে ৮ নম্বর থেকে ১০ নম্বরে  নেমে গেছে ওয়েস্ট ইন্ডিজ। আর ৯ নম্বরে থাকা বাংলাদেশ  ৮ নম্বরে উঠে গেছে।

আগামী বিশ্বকাপে সরাসরি মূল পর্বে খেলবে—ইংল্যান্ড, পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও বাংলাদেশ।

রাফিউল ইসলাম রাব্বি / এনভি

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।